ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

অভয়ার সাথে রাজপথে, তিলো তোমার বিচার চাই, এই স্লোগানকে সামনে রেখে- মহা মিছিল

md anzar
  • প্রকাশিত : রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪
  • 18 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি: 

 

বিকেল তিনটায়, আর জি করের ঘটনাকে সামনে রেখে, তিলোত্তমার বিচারের দাবিতে, কলেজ স্কোয়ার, ক্যালকাটা ইউনিভার্সিটি সামনে জমায়েত হয়, বেশ কিছু নাগরিক ।

বিকেল চারটে নাগাদ, ক্যালকাটা ইউনিভার্সিটি সামনে থেকে পুজোকে কেন্দ্র করে একটি ব্যানার কে সামনে রেখে মহা মিছিল সহকারে এবং স্লোগানের মধ্য দিয়ে শ্যাম বাজার পাঁচ মাথার সামনে হাজির হয়, এবং কিছুক্ষণ সেখানে স্লোগান চলতে থাকে, অভয়ার বিচারের দাবিতে তিলোত্তমার বিচারের দাবিতে এবং তার দিদির নিশংস খুনের বিচারের দাবিতে দোষীদের শাস্তিও ফাঁসির দাবিতে।

শ্যামবাজার পাঁচ মাথার সামনে একটি পথনাটিকা তুলে ধরেন, সমাজে কিভাবে ঘৃণ্যতর অপরাধ ঘটে চলেছে, কেন দোষীদের শাস্তি হচ্ছে না, দোষীরা কিভাবে ছাড়া পেয়ে যাচ্ছে, অগণিত পথ চলতি মানুষ ও দর্শকদের সামনে তুলে ধরেন, সকলের একটাই দাবি অবিলম্বে দোষীদের শাস্তি হোক, সাজা হোক, সুবিচার চাই, যতদিন না দোষীরা শাস্তি পাবে, এই আন্দোলন থামে না এ আন্দোলন চলতে থাকবে ।

তাই এই মহামি ছেলের মধ্য দিয়ে দুটি ক্যাপশন তুলে ধরেছেন, উৎসবে আন্দোলন, আন্দোলনই উৎসব। যতদিন না সম্পূর্ণ বিচার, উৎসব হোক প্রতিবাদের। তাই আমরা আজ সবাই অভয়ার বিচারের জন্য রাজপথে নেমেছি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪