ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায়- ১৪ জন নিহত আহত- ৫৬ ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল।

নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মে ২, ২০২৪
  • 21 শেয়ার

মোঃ শফিকুল ইসলাম, স্টাফ রিপোর্টার:

 

“সাহিত্যকে ভালোবেসে এই পথ চলা, তাইতো আমরা হয়েছি সাহিত্যের ফেরিওয়ালা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে নেত্রজল সাহিত্য ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা পরিচালক জয়নুল আবেদীন বিজয়ের উদ্যোগে ২০২৪/২০২৫ ইং একবছর মেয়াদে দেশ বরেণ্য কবি ও সাহিত্যিক মাহমুদুল হক নিজামী (বাংলাদেশ) ও কবি পূর্ণিমা যোদ্দার (ভারত) দ্বয়কে প্রধান উপদেষ্টা নিয়োগ করে ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠিত হয় সেই সংগে কবি মোহাম্মদ জিয়াউল হক কে সভাপতি ও কবি মোঃ মোশারফ হোসেন মাসুদ কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নেত্রজল সাহিত্য ম্যাগাজিন কার্যনির্বাহী কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

সহ-সভাপতি: কবি শাহজালাল সুজন, রিমি ফেরদৌসী।যুগ্ম সাধারণ সম্পাদক: নাঈম কাঁকন।সাংগঠনিক সম্পাদক: কবি মোঃ শফিকুল ইসলাম,  সহ সাংগঠনিক সম্পাদক: কবি মাফরুহা মৌসুমী,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: কবি চিন্ময়ী মিত্র,কবি সঞ্চিতা কানথাল,কবি নবলতা শীল। ধর্ম বিষয়ক সম্পাদক: কবি আনোয়ার হোসেন ফকির।
সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক: কবি মহুয়া মিত্র ও কবি সরকার মিনা।

সাহিত্য বিষয়ক মহিলা সম্পাদক: কবি শামসুন্নাহার ও কবি আনোয়ারা আশা। প্রচার সম্পাদক: কবি একরামুল কবির সহ- প্রচার সম্পাদক: কবি হালিমা সুলতানা , অর্থ সম্পাদক: কবি নূরনবী ইসলাম রনি। তথ্য ও মিডিয়া বিষয়ক সম্পাদক: কবি চন্দন বৈদ্য
নির্বাহী সদস্য: মোঃ শহিদুল ইসলাম রতন ও মোঃ আল আমিন হোসেন। উল্লেখ্য যে নেত্রজল সাহিত্য ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা পরিচালক, সাহিত্য প্রেমী কবি জয়নুল আবেদীন বিজয়ের নিরলস প্রচেষ্টায় সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে বাংলাদেশ সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে ব্যাপক সাড়া জাগিয়েছে। তিনি বলেন সবার সহযোগিতায় অতি অল্প সময়ে নেত্রজল সাহিত্য ম্যাগাজিন আন্তর্জাতিক সাহিত্যাঙ্গনে জনপ্রিয় হয়ে উঠবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪