ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

রাজধানীতে জমে উঠছে কোরবানি পশুর হাট

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বুধবার, জুন ১২, ২০২৪
  • 11 শেয়ার

আহসান হাবিব, বিশেষ প্রতিনিধি (ঢাকা):

 

ঈদুল আযহা উপলক্ষে রাজধানীতে জমতে শুরু করেছে গবাদি পশুর হাট। রাজধানী শহরের বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে দেখা গেছে বিভিন্ন এলাকায় বসতে শুরু করেছে এসব পশুর হাট।

সূত্রাপুর লোহারপুল থেকে রায়সাহেব বাজার মোড়, দয়াগঞ্জে বসেছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী কোরবানীর হাট। এছাডা কেরানীগঞ্জের হাসনাবাদেও বসেছে বিশাল গরু ছাগলের হাট।সেখানকার মো:আশরাফুল ইসলাম নামের( ২৪)গরু ব্যাবসায়ী বলেন তারা এসেছেন সুদূর কুষ্টিয়া থেকে ১০ট্রাক ভর্তি গরু নিয়ে। রেজাউল(৫১) নামের আরেক ব্যাবসায়ী বলেন তারা ফরিদপুর থেকে এসেছেন গরু নিয়ে।রাজধানীর তিব্বত মোড়েও বসেছে বিশাল গরু ছাগলের হাট।সিরাজগঞ্জ থেকে আসা মোঃহেলাল( ৫০) বলেন তারা ৮০র বেশি গাডি গরু নিয়ে সোমবার হাটে এসেছে।বেচা কেনা কেমন হচ্ছে এমন প্রশ্নে বলেন এখনও আশানুরুপ বেচা কেনা হচ্ছে না। যারা হাটে আসছেন তারা গবাদি পশু দেখে চলে যাচ্ছেন। তবে হাট কমিটির প্রত্যেকেই বলছেন তাদের হাটে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যাবস্থা,পাইকারদের খাওয়ার ব্যাবস্থা, ক্রেতাদের গাডি পার্কিং ব্যাবস্থা রাখা হয়েছে।

পাইকারদের যাত্রাপথে কোন চাদাবাজির শিকার হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে কোথাও কোন প্রতিবন্ধকতার শিকার না হওয়ার কথা জানান। দেশের বিভিন্ন স্থান থেকে ট্রাক যোগে এসব গরু ছাগল ঢাকায় প্রবেশ করায় রাজধানীতে দেখা দিয়েছে তীব্র যানজটের। এবার শহরের সবচেয়ে বড় পশুর হাট আফতায়াবনগরে নেই কোন হাট। কথা বলে জানা যায় আবাসিক এলাকা হওয়াতে সেখানে এবার কোন হাট বসবে না।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪