ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

বগুড়ায় টিএমএসএস কর্তৃক কৃষকদের সেচ সহায়তার উদ্বোধন

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : শনিবার, জুন ২৯, ২০২৪
  • 39 শেয়ার

এ কে খান, টিএমএসএস প্রতিনিধি: 

 

উত্তর জনপদের কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী উন্নয়নের পথিকৃৎ, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, নারী উদ্যোক্তা অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও আন্তর্জাতিক মানের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের উদ্যোগে কৃষি উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখতে সিটি ব্যাংকের অর্থায়নে সেচ সহায়তার আওতায় প্রান্তিক কৃষকদের মধ্যে মোবাইলে আর্থিক সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

প্রতি কৃষক সেচ সহায়তা হিসাবে ১ হাজার ৫ শত টাকা পাবেন। সিটি ব্যাংক প্রদত্ত পচিশ লক্ষ টাকা বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের নিজ নিজ মোবাইলে বিকাশ, নগদ অথবা রকেট এর মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে।সিটি ব্যাংক এর বিশেষ কৃষি কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি কার্যক্রমের আওতায় টিএমএসএস প্রান্তিক কৃষকদের জীবনযাত্রার মান উন্নয়ন ও কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধিতে এই কার্যক্রম পরিচালনা করছে। শনিবার বগুড়ার টিএমএসএস ফাউন্ডেশন অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মসূচির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সিটি ব্যাংকের এভিপি ও সিনিয়র ম্যানেজার মোঃ রেজা ফাউজুল কবির উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় টিএমএসএসের নির্বাহী পরামর্শক মোঃ আতাউর রহমান, টিএমএসএসের সেক্টর প্রধান উপ-নির্বাহী পরিচালক-৩ মোঃ সোহরাব আলী খাঁন, জিজি এন্ড আই টি পরিচালক মোঃ মাহাবুবর রহমান, পরিচালক অপারেশন এন্ড উন্নয়ন মোঃ রেজাউল করিম প্রমূখ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেয়।আলোচনায় বক্তারা টিএমএসএসের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডের কথা তুলে ধরেন। বক্তারা বলেন টিএমএসএস সারা দেশ ব্যাপী যে সকল সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করছে তা সত্যি কার অর্থে প্রশংসার দাবিদার।

বক্তারা আরো বলেন তৃণমূল থেকে গড়ে ওঠা এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের বহু সংখ্যক সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে নানা সেবা মূলক কার্যক্রম পরিচালনার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সিটি ব্যাংক ও টিএমএসএস ভবিষ্যতে আরও নানাবিধ কর্মসূচি গ্রহণের পরিকল্পনা করছে, যা কৃষিক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে। অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনা করেন টিএমএসএসের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আব্দুল কুদ্দুস।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪