ঢাকা   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পঞ্চগড়ে জাতীয় ফলমেলা উদ্বোধন রাজারহাটে বাল্য বিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয়দের সাথে সংলাপ অনুষ্ঠিত ধনবাড়ীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনু‌ষ্ঠিত নওগাঁর ছিলিমপুর ও রসুলবিল এলাকায় দুইটি রাসেল ভাইপার সাপ মারলেন স্থানীয়রা নরসিংদীর আকাশে বার বার চক্কর দেয় উড়োজাহাজ অতঃপর রাসেলস ভাইপার নিয়ে বনবিভাগের বিশেষ পরামর্শ বৃষ্টির দিনে প্রচন্ড তাপদাহ রোদ আর গরমে বয়স্কদের আড্ডা নওগাঁ মোটর সাইকেল ও মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে এক সেনা সদস্যর মৃত্যু পাবনা ঈশ্বরদীর থানা পুলিশের অভিযানে চাঞ্চল্যকর কিশোর তপু হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ আটক – ০২ এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান: আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ পরিবর্তন সম্ভব – আবুল কালাম আজাদ

আমতলী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা ও সংস্কৃতি অঙ্গন এর খেতাব জিতে নিল কুকুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়।

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
  • 116 শেয়ার

মোঃ সালাউদ্দিন শেখ, সহবার্তা সম্পাদক:

জয় পরাজয় বড় কথা নয়, অংশ গ্রহনই বড় কথা” এ শ্লোগান সামনে রেখে কুকুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও গোজখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১০ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০:০০ ঘটিকায় অত্র বিদ্যালয় প্রাঙ্গণে শহীদের প্রতি সম্মান প্রদর্শন, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, পবিত্র গীতা থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতি অধিক মনোযোগী হওয়ার আহ্বান জানান। তার সম্মুখে ছাত্রদের ভাষা শহীদের ডিসপ্লে প্রদর্শন, ও শিক্ষার্থীদের নজরুল সংগীত এর উপর সৃষ্ট কর্মের ও বৃদ্ধ পিতা মাতার প্রতি সন্তানের অবহেলা, সন্তানের মানসিকতা, বিতর্ক প্রতিযোগিতা। খেলাধুলা,কবিতা আবৃতি,চিত্রকর্ম,(৪০০) মিটার দৌড় প্রতিযোগিতা বল নিক্ষেপ ইত্যাদি উপভোগ করে উদ্বোধনী বক্তব্যেই, এই বিদ্যালয়টিকে উপজেলার শ্রেষ্ঠতম বিদ্যালয় বলে অবহিত করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম। তিনি বলেন জাতীয় পর্যায়ের উপজেলা অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী কর্তৃক মুক্তিযোদ্ধা সংকলিত ডিসপ্লে প্রদর্শনের জন্য নেয়া হবে।

এসময় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী গোলাম ফারুক এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের সভাপতি জনাব বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার চেয়ারম্যান দুই নং কুকুয়া ইউনিয়ন পরিষদ। অনুষ্ঠান উদ্বোধন করেন জনাব মোহাম্মদ আশরাফুল আলম উপজেলা নির্বাহী অফিসার আমতলী, বরগুনা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবদুল্লাহ্‌- আবু – জাহের, সহকারী কমিশনার (ভূমি), আমতলী, বরগুনা। তিনি শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি সাংস্কৃতি চর্চা ও খেলাধুলার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান।
আরো বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব কাজী সাখাওয়াত হোসেন তপু, অফিসার ইনচার্জ, আমতলী থানা, জেলা, বরগুনা। আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোহাম্মদ শফিউল আলম উপজেলা শিক্ষা অফিসার, আমতলী, বরগুনা।
এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক /শিক্ষিকা ছাত্র /ছাত্রীবৃন্দ, অভিভাবকবৃন্দ, সূধীজন, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। দ্বিতীয় দিনের অনুষ্ঠানের উদ্দেশ্যে প্রধান শিক্ষক গাজী মোঃ গোলাম ফারুক এর সাথে কথা বললে তিনি বলেন বর্তমান শিশুরা মোবাইল গেমিং, অপসংস্কৃতি , মাদকাসক্ত হয়ে পরছে। তাদেরকে বিদ্যালয়ে ফিরিয়ে আনতে হলে আমাদেরকে খেলাধুলার দিকে অধিক মনোযোগী হতে হবে । শিশু কিশোর যেন বাড়ির বাইরে ও বিদ্যালয়ের বাইরে কাটানোর সময়টা খেলাধুলা ও সাংস্কৃতি অঙ্গনে ব্যয় করেন তবেই আমরা সমাজ থেকে মাদক, অপরাজনীতি, সহিংসতা, শিশু মোবাইল গেমিং আসক্ততা থেকে বেরিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরবে এই ধারণা থেকেই আমরা প্রতি বছর এই আয়োজন করে থাকি। এছাড়াও প্রতিদিনের সৃষ্ট কর্ম নিয়ে প্রতি মাসেও আমরা নানা অনুষ্ঠানের মাধ্যমে তাদের উৎসাহিত করি। আমি মনে করি সুস্থ সাংস্কৃতিকই পারে সমাজ থেকে সকল অপকর্ম শরীয়ে শিক্ষার্থীদের বিদ্যালয় মুখি করতে। এটাই আমি মনে করি ,

গাজী মোঃ গোলাম ফারুক প্রধান শিক্ষক কুকুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়। তৃতীয় দিন সন্ধ্যায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার, আমতলী, বরগুনা, জনাব মোহাম্মদ আশরাফুল আলম।
এ সময়ও তিনি শিক্ষার্থীদের নিত্য কাজের ভূওষি প্রশংসা করেন সভাপতি মহোদয় কর্তৃক নিজের উপহার গ্রহণ করেন। সভাপতির বক্তব্যে জনাব বোরহান উদ্দিন আহমেদ মাসুম তালুকদার বলেন আমার বিদ্যালয়টি শুধু আমতলী উপজেলার ভিতরে শ্রেষ্ঠ নয়। এই শ্রেষ্ঠত্বকে পুরো বাংলাদেশের ছড়িয়ে দিতে আমাদের চেষ্ঠা অব্যাহত আছে আমরা আমাদের শ্রেষ্ঠত্ব অবশ্যই বিশ্ব দরবারে তুলে ধরতে সক্ষম হবো। শরীরচর্চা শিক্ষক কুকুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মোঃ মাসুম বিল্লাহ বলেন, আমার শিক্ষার্থীদেরকে অন্য আমন্ত্রিত মেহমান গন যখন ভালো বলবে তখনই আমাদের অক্লান্ত কর্ম প্রচেষ্টা ফুটে উঠবে।

বর্তমান সমাজে শিশুদেরকে বিদ্যালয় মুখি করতে শরীরচর্চা ও সুস্থ সংস্কৃতির বিকল্প নেই এটাই মনে করি । ছাত্রছাত্রীদের সাথে কথা বললে তারা বলেন আমরা অত্যন্ত আনন্দিত এ ধরনের আয়োজনের সাক্ষী হতে পেরে, কোনো ধরনের চাঁদা ছাড়াই আমরা অনুষ্ঠানে অংশগ্রহণের মধ্যে দিয়ে অনেক পুরস্কার জিতে নিয়েছি। আমরা আমাদের কর্তৃপক্ষ আমাদের সম্মানীয় প্রধান শিক্ষক স্যার ও সভাপতি মহোদয়কে ধন্যবাদ জানাই। পরিশেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী গোলাম ফারুক বলেন, আমাদের তিন দিনের এই বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৪ ইং ইতিমধ্যেই অত্যন্ত সুন্দর ও সুশৃংখলভাবে আমরা সম্পন্ন করতে সক্ষম হয়েছি, এর পরবর্তী সময় অনুচ্ছেদ বাকি কার্যক্রম সম্পন্ন হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪