ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

সোমপাড়া বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক নাজমুল হাসান মিঠুর মুক্তির দাবিতে  আন্দোলন ও মানববন্ধন

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : রবিবার, অক্টোবর ২০, ২০২৪
  • 5 শেয়ার

এমরান হোসেন সোহাগ, নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালী জেলার চাটখিল উপজেলার সোমপাড়া বাজার সংলগ্ন সোমপাড়া বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুল হাসান মিঠুর মুক্তির দাবিতে ২০ অক্টোবর (রবিবার) সকাল নয়টায়। বেশ কয়েকদিন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ শেষে, রবিবার ক্লাস শুরু ।

 

 

প্রথম দিনে শতশত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উপস্থিততে প্রিয় শিক্ষক নাজমুল হাসান মিঠুর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও আটকের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবাদ জানানো হয়।এসময় শিক্ষার্থীরা বাজারের অলিগলিতে মানববন্ধনের পাশাপাশি অভিভাবকদের উপস্থিতিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষে জোরালো বিক্ষোভের মাধ্যমে প্রতিবাদ জানান। একপর্যায়ে প্রধান শিক্ষক মোঃ সেকেন্দর উপস্থিত শতশত ছাত্রছাত্রী ও অভিভাবকদের শান্ত করতে, পরিস্থিতি মোকাবেলায় ছাত্র-ছাত্রী সহ সকল মহলের সহযোগিতা ও শিক্ষকের মুক্তির আশ্বাস দেন।

প্রধান শিক্ষক মোঃ সেকেন্দর জানান, অভিযোগকৃত শিক্ষক নাজমুল হাসান মিঠু আমার পরিচালিত স্কুলের সহকারী শিক্ষক। তার বিষয়ে একজন ছাত্রীর দায়ের করা অভিযোগে আমার কাছে কোন সত্যতা নেই এবং নেই কোন তথ্য প্রমান। এটি একটি ষড়যন্ত্র ও হয়রানি মূলক উল্লেখ করে, শিক্ষক নাজমুল হাসান মিঠুর মুক্তির জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা করার আশ্বাস প্রদান করছি। সহকারী প্রধান শিক্ষক আবদুল মান্নান কামরুল জানান, শিক্ষক নাজমুল হাসান মিঠুর অভিযোগের কোন তথ্য প্রমান আমাদের হাতে নেই। তিনি ও অভিযোগকৃত শিক্ষকের মুক্তি দিয়ে, শ্রেণীতে পাঠদানের আহবান জানান।

উল্লেখ্য যে, অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ১০ অক্টোবর বিকেলে বিদ্যালয় ছুটির পর ছাত্রীকে শিক্ষক নাজমুল হাসান তার কোচিং সেন্টারে ডেকে নিয়ে শ্লীলতাহানি অভিযোগ করেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করেন চাটখিল থানা পুলিশ। স্থানীয়রা জানান, আগামী ২৪ ঘন্টার মধ্যে আমাদের শিক্ষক নাজমুল হাসান মিঠুকে মুক্তি দিয়ে শ্রেণির পাঠদানে নিয়োজিত রাখা হোক। অন্যাথায় আমরা তিব্র আন্দোলন গড়ে তুলবো। আমরা তার মুক্তি চাই।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪