ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

দুর্গাপুর আমগ্রামে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : রবিবার, অক্টোবর ২০, ২০২৪
  • 47 শেয়ার

মোঃ আকাশ ইসলাম, ভ্রাম্যমান প্রতিনিধি (রাজশাহী):

 

রাজশাহীর দুর্গাপুরে আমগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। রোববার (২০ অক্টোবর ) দুপুরে বিদ্যালয়ের মাঠে এই বিক্ষোভের আয়োজন করা হয়।

বিক্ষোভে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।  বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী জুবায়ের ইসলাম জানায়- প্রধান শিক্ষক মো.তসলেস উদ্দিন একজন দুর্নীতিবাজ ব্যক্তি । তিনি প্রধান শিক্ষকের চেয়ারে বসে একাধিক অনিয়মের সাথে জড়িত । এছাড়াও তিনি নিয়োগ বাণিজ্য, অনিয়ম ও দুর্নীতি করে বিদ্যালয়ের মান ক্ষুণ্ন করেছেন।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী প্রিয়া খাতুন জানায়- প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটি গঠনের সময় নানাভাবে অসৎ উপায়ে টাকা নিয়েছেন। আমাদের রেজিস্ট্রেশন, ভর্তি ও পরীক্ষার ফি নেওয়ার সময় বাড়তি টাকা নিয়েছেন। এমনকি বিদ্যালয়ের ভবন নির্মাণের সময় বিদ্যালয়ের কিছু গাছ বিক্রির টাকাও আত্মসাৎ করেছেন।এমন প্রধান শিক্ষক আমরা চাই না।

দ্রুত প্রধান শিক্ষক তসলেম উদ্দিনের পদত্যাগের দাবি জানায় শিক্ষার্থীরা। অন্যথায় আন্দোলন চলমান রাখা হবে।
সপ্তম শ্রেণির ছাত্রী আঁখি বলেন- যে পর্যন্ত তিনি পদত্যাগ না করবেন। সে পর্যন্ত আমরা আমাদের আন্দোলন করে যাবো। আমরা ক্লাসে প্রবেশ করবো না। আমরা ক্লাস বর্জন করবো।

জানাগেছে, শারিরীক অসুস্থতার কারনে তিন মাস ছুটিতে রয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তসলেম উদ্দিন। বিভোক্ষ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে একটি লিখিত অভিযোগ ও দেন শিক্ষার্থীরা। অভিযোগের বিষয় অস্বীকার করে প্রধান শিক্ষক মো. তসলেম উদ্দিন বলেন, একটি কুচক্রী মহলের সাথে কতিপয় কিছু ব্যক্তির দুরভিসন্ধি রয়েছে। তাই তারা আমার বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা হাসিলের অপচেষ্টা চালাচ্ছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪