ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লুট  চাঁদাবাজকে আটক করেছে যৌথ বাহিনী দিনাজপুরে এমকেপি’র উদ্যোগে আঞ্চলিক সংলাপ অনুষ্ঠানে বক্তারা পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায়- ১৪ জন নিহত আহত- ৫৬ ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় ইমাম ওলামা সম্মেলন ও শ্রেষ্ঠ শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

leeja begum
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
  • 18 শেয়ার

মোহাম্মদ নুরুল আবছার, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

 

খাগড়াছড়ি জেলার অন্তর্গত মাটিরাঙ্গা উপজেলায় আজ দুপুর দুইটাই প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ইমাম ও উলামা সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলার ইসলামিক ফাউন্ডেশনের সম্মানিত উপপরিচালক জনাব খলিলুর রহমান সাহেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ মুফতি মোহাম্মদ সাহেব। উক্ত সম্মেলনে মাটিরাঙ্গা উপজেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম উলামাদেরকে সমাজ পরিচালনা ও সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করা ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। এবং সমাজে ইমামদের মর্যাদা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা হাতে নেওয়া হয়।

বিশেষ করে ইমামদেরকে স্বাবলম্বী করার জন্য পশু পালন, মৎস্য চাষ,খামার ও বিভিন্ন রকমের ফল চাষ করার জন্য উৎসাহ দেয়া হয়। জনাব খলিলুর রহমান সাহেব আরো বলেন, প্রয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা সহ কৃষি মাঠকর্মীদের সাথে যোগাযোগ রেখে সরকারি বীজ সংগ্রহ করে হলেও চাষাবাদ অব্যাহত রাখার জন্য তাগি দেয়া হয়েছে।

বক্তারা আরো বলেন, বর্তমান ডিজিটাল প্রযুক্তির যুগ ফলে অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর মাধ্যমে স্বাবলম্বী হওয়া সম্ভব। উক্ত অনুষ্ঠানে একজন শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ ইমামকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪