ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

জাঁকজমকপূর্ণ পূজা উদযাপন করলো জৈন্তাপুর হিন্দু সম্প্রদায়ের ভক্তগন- নাজমা বেগম

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : রবিবার, অক্টোবর ১৩, ২০২৪
  • 46 শেয়ার

মোঃ রুবেল আহমেদ, সিলেট জেলা প্রতিনিধি:

 

 

সিলেট জেলা জৈন্তাপুর উপজেলা কালীবাড়ী সহ ভিবিন্ন মন্দিরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদে দুর্গা উৎসব। জৈন্তাপুর এবার ইতিহাস করলো বিগত বছর থেকে এবার খুবই জাঁকজমক ভাবে পূজা উদযাপন করলো জৈন্তাপুর হিন্দু সম্প্রদায়ের লোকজন।

জৈন্তাপুর উপজেলা আনসার ভিডিপি’র কর্মকর্তা নাজমা বেগম বলেন জৈন্তাপুর উপজেলার ২৪ টি পূজা মন্ডপে ১৫৮ জন আনসার ভিডিপি’র সদস্যগন ডিউটি রুষ্টার অনুযায়ী সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে ছিলো। তিনি আরো বলেন এবার পূজার মত এই রকম জাঁকজমকপূর্ন অনুষ্ঠান পূর্বে আর হয়েছে কি না আমার জানা নেই ।জৈন্তাপুর কালীবাড়ী ভক্তরা গানের মধ্য দিয়ে চাঙ্গীর ফায়ার সার্ভিস সংলগ্ন রুহুল আমীন কন্টাক্টটর এর বাসার পিছনে চাঙ্গীল ডোয়ার নামক স্হানে প্রতিমা বিসর্জন দেন ভক্তরা। এ সময় অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

বিবাহিত নারী পুরুষেরা সিঁদুর খেলায় মেতে উঠেন এবং একে অপরকে সিঁদুর লাগিয়ে দেন। তারা এ সিদুর মাখিয়ে দুর্গা মাকে বিদায় জানান। মুখ রঙ্গিন করে হাসিমুখে দুর্গা মাকে বিদায় জানানোর জন্যই এই সিঁদুর খেলা। দুর্গা মাকে বিদায় জানানোর মুহূর্তে পর্যন্ত সকলেই আনন্দ উল্লাসে সিঁদুর খেলায় মেতে উঠেন। কালীবাড়ী মন্দিরের এক ভক্ত গণমাধ্যম কর্মী’কে জানান, শান্তি শৃংখলভাবে এবার আমরা দুর্গা উৎসব পালন করেছি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং আইন-শৃঙ্খলা বাহিনী’র সার্বিক সহযোগিতা আমরা পেয়েছি। সর্বশেষে প্রতিমা বিসর্জনের মাধ্যমে দুর্গা উৎসব সমাপ্তি হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪