ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

রাতভর ২ ওঝার ঝাড়ফুঁকে নামেনি বিষ, সাপের কামড়ে একজনের মৃত্যু

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০২৪
  • 11 শেয়ার

মোঃ খাদেমুল ইসলাম,পঞ্চগড় জেলা প্রতিনিধি:

 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় সাপের কামড়ে মন্দিরা নামে আট বছরের এক শিশু মারা গেছে। দুই ওঝার ঝাড়ফুঁকে শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেয়ার পর শিশুটিকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০টার দিকে স্থানীয় শ্মশানে শিশুটির মরদেহ সৎকার করেন পরিবারের সদস্যরা। শিশু মন্দিরা উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের মোলানী ধামপাড়া গ্রামের প্রসন্ন কুমার রায়ের মেয়ে। সে মোলানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণীতে পড়াশোনা করতো।

খোঁজ নিয়ে জানা যায়, শিশু মন্দিরা রাতের খাবার খেয়ে ঘরের বিছানায় একাই শুয়ে ছিল। এক সময় তার বাম হাতের আঙুলে কামড় দিয়ে ধরে থাকে একটি সাপ। শিশুটির চিৎকারে আঙুল ছেড়ে দেয় সাপটি। পরিবারের সদস্যরা সাপ দেখতে পেয়ে শিশুটির হাতে কাপড় দিয়ে শক্ত করে বেঁধে দেন। সেইসঙ্গে সাপটিকে ধরে বস্তাবন্দি করে ফেলেন তারা। স্থানীয় দুজন ওঝা দিয়ে গভীর রাত পর্যন্ত ঝাড়ফুঁকের কাজ চলে। শিশুটি বার বার বমি শুরু করলে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক বিভিন্ন পরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

আলোয়াখোয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য নজিবুল ইসলাম বলেন, ‘সোমবার রাত ১১টার পর সাপের কামড়ের ঘটনাটি ঘটে। পরিবারের সদস্যরা কালক্ষেপণ না করে দ্রুত হাসপাতালে নিলে অনাকাঙ্ক্ষিত ঘটনা হয়তো এড়ানো যেত। শুনেছি সকালে সাপটি মেরে ফেলে দেয় পরিবারটি।’ এ বিষয়ে আটোয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে সকালেই প্রাথমিক সুরতহাল শেষে শিশুটির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনরা মরদেহটির সৎকারও করেছে। তবে কোনো অভিযোগ না থাকায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪