ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লুট  চাঁদাবাজকে আটক করেছে যৌথ বাহিনী দিনাজপুরে এমকেপি’র উদ্যোগে আঞ্চলিক সংলাপ অনুষ্ঠানে বক্তারা পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায়- ১৪ জন নিহত আহত- ৫৬ ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা

আশুলিয়ায় পোশাক কারখানা গুলো খতির সম্মুখে, দিন দিন বেড়েই চলেছে শ্রমিকদের দাবি ,

leeja begum
  • প্রকাশিত : সোমবার, সেপ্টেম্বর ২, ২০২৪
  • 7 শেয়ার


মোঃ হাবিবুল্লাহ, স্টাফ রিপোর্টার:

 

আশুলিয়ায় সাভার ইপিজেড চন্দ্রা, পোশাক কারখানা গুলো আজ ক্ষতির সম্মুখীন, বৈষম্য আন্দোলন থেকে শুরু করে আজ পর্যন্ত নানান ভাবে, পোশাক কারখানাগুলো বন্ধ ঘোষণা হয়।

কিছুদিন সরকার জনগণের সার্বিক নিরাপত্তার জন্য বেসরকারি অফিসগুলো বন্ধ ঘোষণা করলেও, ধীরে ধীরে অবস্থা পরিবর্তন হয় ১/২ সপ্তাহ ভালো ভাবে অফিস চলছিলো, হঠাৎ করে ঢাকা ইপিজেড ছেলে নিয়োগ না থাকায় অনেক অফিস ভাংচুর ও করে, আবার অনেক অফিস আছে তারা ২/৩ মাসের বকেয়া টাকা পরিশোধ না করে অনির্দিষ্ট কালের জন্য অফিস বন্ধ করে। এভাবেই বেড়ে চলেছে নানাভাবে নানান অফিসে আন্দোলন, কয়েকদিন ধরেই নরসিংহপুর নাসা গার্মেন্টসে শ্রমিকদের বেতন ভাতা ও তাদের দাবি না মানায়।

শ্রমিক করছে দেখে আশেপাশের সমস্ত গার্মেন্টস অফিস গুলো আতঙ্কে বন্ধ ঘোষণা করে। কিছু কিছু অফিস আছে অনির্দিষ্ট কালের জন্য অফিস বন্ধ ঘোষণা করেছেন, সেনাবাহিনী ও যেনো কোনো ভাবেই পরিস্থিতি পরিবর্তন করতে পারছেন না,এই আন্দোলন এর ফলে ঢাকার বিভিন্ন রোডে জ্যাম পড়েছ। সকাল ৮ থেকে যেনো একহাত ঘুরছেনা গাড়ির চাকা, এই ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান ভাবে পোষ্ট করা হচ্ছে, এতে অনেকেই আতংক বিরাজ করছে। অনেকেই ধারণা করছেন এক ধরনের অসাধু কিছু শ্রমিক তাদের স্বার্থ হাসিলের জন্য এরকম কর্মকান্ড চালাচ্ছে, এর ফলে গার্মেন্টসে অনেক খতির সম্ভাবনা দেখা দিচ্ছে। এভাবেই যদি চলতে থাকে তাহলে সময় মতো শিপমেন্ট না দিতে পারে তাহলে শ্রমিকদের কিভাবে বেতন দিবেন।

এই বিষয়ে ভাবনা চিন্তায় মালিকপক্ষরা এভাবে কর্মবিরতি থাকলে বায়ার এর সঠিক সময়ে শিপমেন্ট না দিতে পারলে, হয়তো তারা অর্ডার বন্ধ করে দিতে পারে এমনটা আশঙ্কা করছেন,আর শিপমেন্ট না হলে মালিক বেতন দিবেন কিভাবে,দিন দিন যেনো খতির মুখে গার্মেন্টস কারখানা গুলো।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪