ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

হিজরী নববর্ষ উপলক্ষে জননেতা তারেক শামস খান হিমু’র শুভেচ্ছা

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : সোমবার, জুলাই ৮, ২০২৪
  • 19 শেয়ার

কাজী মোস্তফা রুমি, বিশেষ প্রতিনিধি:

 

হিজরী নববর্ষ মুসলিম জাতির জন্য এক অনন্যোজ্জ্বল গৌরবগাঁথা ও ঐতিহাসিক দিন। নিজেদের অস্তিত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে এই দিনটি বিশ্ব মুসলিম উম্মাহকে নব চেতনায় উদ্দীপ্ত করে। সময়ের পরিক্রময়া ১৪৪৫ হিজরী সনকে বিদায় জানিয়ে আজ থেকে শুরু হলো ১৪৪৬ হিজরী বর্ষের পথচলা। হৃদয়ের সকল ভালোবাসা আর উষ্ণতা দিয়ে সবাই নতুন বছরকে বরণ করে নিচ্ছে।

হিজরী নববর্ষ উপলক্ষে দেশ ও বিদেশে অবস্থানরত সকলকে নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ টাঙ্গাইলের আওয়ামী রাজনীতির অন্যতম প্রাণপুরুষ, নাগরপুর দেলদুয়ারের গণমানুষের জনপ্রিয় নেতা, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর দক্ষিণ টাঙ্গাইলের লক্ষ লক্ষ মানুষের প্রাণের দাবি সেতু বাস্তবায়ন আন্দোলন সংগ্রামের একমাত্র সফল মহানায়ক, টাঙ্গাইল জেলা সমিতির বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবনির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ টাঙ্গাইল জেলা শাখার সংগ্রামী সহ-সভাপতি জননন্দিত জননেতা তারেক শামস খান হিমু।

এক শুভেচ্ছা বার্তায় জননেতা তারেক শামস খান হিমু গণমাধ্যমকে বলেন- শুভ আরবি নববর্ষ ১৪৪৬ হিজরী। বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হিজরতের ঘটনাকে কেন্দ্র করে হিজরী সনের শুভ সূচনা। বাংলা ও ইংরেজি নববর্ষে আমরা বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন থাকি। আরবি নববর্ষের অনেক গুরুত্ব ও তাৎপর্য থাকা সত্ত্বেও উল্লেখ করার মতো কোনো কর্মসূচি পালন করা হয় না বললেই চলে। আমাদের প্রত্যেককেই এই হিজরী নববর্ষকে গুরুত্ব সহকারে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে যথাযথভাবে পালন করা উচিত।

হিজরি বছরের শেষ মাস এবং শুরুর মাস অনেক মর্যাদা ও ফজিলতের মাস। তাই এ হিজরি বছরের শেষ এবং নতুন বছরের প্রথম রাত ও দিন বিগত দিনের গোনাহ মাফ এবং আগামী দিনের কল্যাণ লাভের এক মর্যাদপূর্ণ সময়।আসুন আমরা সকলে মিলে এই দিনটি ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যথাযথভাবে উদযাপন করি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪