ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

দীর্ঘদিনের বাঁধ মেরামতির দাবীতে, টায়ার জ্বালিয়ে পথ অবরোধ ও বিক্ষোভ

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, জুলাই ২, ২০২৪
  • 31 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি: 

 

আজ ২রা জুলাই মঙ্গলবার, পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরে, বাঁধ মেরামতির দাবীতে, গ্রামবাসীরা পথ অবরোধ করে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন।

দাসপুরের রাজনগর এলাকায় শিলাবতী নদীর কালসভা ভাঙ্গা নদীর বাঁধ মেরামতের দাবিতে প্লাকার্ড হাতে এই বিক্ষোভ দেখালেন, রাজ্য সড়ক অবরোধ করে এলাকাবাসী টায়ার জেলে অবিলম্বে বাঁধ মেরামতির ব্যবস্থা দাবি জানান। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলা দাসপুর থানার ঘাটাল মেদিনীপুর রাজ্য সড়কের রাজনগর এলাকায়।

বর্ষায় বেশ কয়েকটি গ্রাম ফলে প্লাবন হয়ে যায়, দীর্ঘ ১০ বছর ধরে এইভাবে এলাকাবাসীকে বর্ষায় বসবাস করতে হয়। জলের মধ্যে, এমনকি যাতায়াতের সমস্যায় পড়ে এলাকাবাসী, কিন্তু বারবার আশ্বাস দিয়ে গেলেও কোনরকম ভাবে কাজ হয় নাই বাঁধের। দশটি বছর এই ভাবে কেটে গিয়েছে। দাসপুর এক নম্বর ব্লকের ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক দপ্তর সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিক বার ভাঙা নদী বাঁধ মেরামতের দাবি লিখিত অভিযোগ জানিয়েছিলেন গ্রামবাসীরা, তাতেও কোন কাজ না হওয়ায় আজকের এই বিক্ষোভ। এমনকি প্রশাসনিক দপ্তর থেকে এই ভাঙ্গাবাজ মেরামতির আশ্বাসও দিয়ে গিয়েছেন, আজও কোন কাজ হয়নি।

গ্রামবাসিরা একত্রিত হয়ে রাজ্য সড়কের উপর রাস্তা অবরোধ করে, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে বাধ্য হলেন, এই বিক্ষোভ চলে বেশ কিছুক্ষণ , রাস্তা অবরোধের ফলে যান জোটের সৃষ্টি হয়। সমস্ত গাড়ি দুই দিকে লাইন দিয়ে দাঁড়িয়ে পড়ে,খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় দাসপুর থানার পুলিশ। এবং গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করেন। তাদের একটাই দাবি অবিলম্বে বাঁধ মেরামতির কাজ শুরু করতে হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪