ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

বগুড়ায় তীব্র গরমে হাসপাতালে বেড়েই চলেছে অসুস্থ মানুষের সংখ্যা।

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : শনিবার, এপ্রিল ২০, ২০২৪
  • 44 শেয়ার

জোবায়ের আহমেদ, বগুড়া প্রতিনিধি:

 

গরমের তীব্রতা বৃদ্ধি পাওয়ার কারণে ঈদের পর থেকেই বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গেছে। এছাড়া বহির্বিভাগ রোগীর সংখ্যা দ্বীগুণ হয়ে গেছে সেই সাথে ভর্তি রোগীর সংখ্যাও বেড়ে চলেছে। সবচেয়ে বেশি অসুস্থ হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের শিশু ওয়ার্ডে আজ ২০ এপ্রিল (শনিবার) ১৮ রোগী ভর্তি দেখা যায়। তাদের অধিকাংশই ঠান্ডা ও জ্বরে আক্রান্ত।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. ওয়াদুল জানান, দিন দিন গরমের তীব্রতা বৃদ্ধির কারণে ঈদের পর থেকেই রোগীর সংখ্যা বেড়ে চলেছে।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল বর্তমানে পরিস্থিতি মোকাবেলায় কিছু পরামর্শ দেন। তিনি বলেন, এই পরিস্থিতিতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়াই ভালো। প্রয়োজনে বের হলে ছাতা ব্যবহার বা যথা সম্ভব রোদ থেকে নিজেকে রক্ষার ব্যবস্থা গ্রহণ করা। সেইসাথে বেশি বেশি পানি পান করতে বলেন তিনি।

এদিকে জেলা আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ আলম বলেন, আজ শনিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গত সপ্তাহের মঙ্গলবার জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস।তিনি আরো বলেন, তাপমাত্রা আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪