ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন ব্যবসার জন্য পুত্র এবং পিতা অংশীদার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ৩, ২০২৪
  • 42 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

দুবাইয়ের উদ্যোক্তা মোহাম্মদ আল বান্না তার বাবা বশির মোহাম্মদ আল বান্নার সাথে আধুনিক দিনের ব্যবসায় সফলতা পেতে ব্যাঘাতের সাথে অভিজ্ঞতাকে একত্রিত করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।মোহাম্মদ আল বান্না তার বাবা বশির মোহাম্মদ আল বান্নার সাথে ব্যবসা এবং এন্টারপ্রাইজ গুলির জন্য তাদের প্রারম্ভিক পর্যায় থেকে বিকাশমান প্রতিষ্ঠানে বিকশিত হওয়ার কোনো একক উপায় নেই যা প্রজন্ম ধরে চলে। দুবাইয়ের বাসিন্দা এবং প্রভাবশালী মহম্মদ আল বান্নার এই সপ্তাহের গল্প, যিনি তার ৪০-এর দশকে, একজন বাবা, বশির আল বান্না, একটি সফল রিয়েল এস্টেট ব্যবসা থাকা সত্ত্বেও কীভাবে তার ছেলের ব্যবসায় যোগ দিতে পারেন তার অভিজ্ঞতার সাথে এটির মূল্য যোগ করতে পারেন তার প্রমাণ। তার নিজের,আল বান্না বলেছেন আমার বাবার একটি লাভজনক রিয়েলটি ব্যবসা ছিল, কিন্তু আমরা আমাদের উদ্যোগে বৈচিত্র্য আনতে বিশ্বাস করতাম, এবং তিনি আমার সাথে যোগ দেন এবং এটি একটি ম্যানেজমেন্ট কনসালটেন্সি কোম্পানি কানেক্ট লিডের সূচনা দেখার জন্য একটি দুর্দান্ত মুহূর্ত ছিল।

আল বান্না, সিরিয়াল উদ্যোক্তা, উপদেষ্টা, পরামর্শদাতা, লিড ভেঞ্চারস-এর গ্রুপ সিইও, উল্লেখ করেছেন যে একটি দক্ষতা হিসাবে উদ্যোক্তা আজ টেকসই উদ্যোগ এবং পারিবারিক অফিস তৈরির জন্য প্রযুক্তির সাহায্যে অনেক বেশি সুবিধাজনক, এবং পারিবারিক ব্যবসাগুলি তরুণ প্রজন্মকে সাম্প্রতিক সন্ধানে দেখতে পাচ্ছে। বিঘ্ন যা বিনিয়োগে সমৃদ্ধ আয়ের সাথে লাভজনক প্রস্থানের প্রতিশ্রুতি দেয়।

আল বান্নার লিড ভেঞ্চারস হল একটি বিদেশী প্রত্যক্ষ বিনিয়োগ বাজার এন্ট্রি বিশেষজ্ঞ যা সংযুক্ত আরব আমিরাতের বাজারে প্রবেশ করতে চাওয়া সংস্থাগুলিকে সহায়তা করে। ব্যবসাটি ফরচুন ৫০০ কোম্পানিগুলির জন্য স্টার্ট-আপগুলির জন্য ব্যাপক পরিষেবা প্রদান করে, যার মধ্যে কোম্পানি গঠন, ব্যবসার উন্নয়ন, কৌশলগত অংশীদারিত্ব (পাবলিক এবং প্রাইভেট), চুক্তি উন্নয়ন, পরামর্শ, বিপণন এবং জনসংযোগ।

আল বান্না উদীয়মান ওয়েব ৩.০ প্রবণতা সম্পর্কে উৎসাহী, যা তাকে Cryptoarabs.art-এ উদ্যোগী হতে বাধ্য করেছে।

মোহাম্মদ আল বান্না সিরিয়াল উদ্যোক্তা এবং লিড ভেঞ্চারসের গ্রুপ সিইও
আমরা মূল খেলোয়াড়দের একটি ইকোসিস্টেম গড়ে তোলার কল্পনা করি যারা আমাদের পাশাপাশি কার্যকরভাবে স্থানীয় বাজারে প্রবেশ করবে এবং আমাদের উদ্যোগের নেতৃত্বের মাধ্যমে পেশাদারিত্বের সর্বোচ্চ স্তর নিশ্চিত করার সাথে সাথে অল্প সময়ের মধ্যেই কাঙ্খিত আকাঙ্খাগুলিতে পৌঁছাবে, বলেছেন আল বান্না৷

আল বান্না তার ৭৪ বছর বয়সী বাবা এবং ব্যবসায়িক অংশীদার, বশির আল বান্নার সাথে একটি গভীর বন্ধন ভাগ করে নিয়েছেন।আধুনিক সময়ে আমরা যতই এগিয়ে যাই না কেন, কিছু জিনিস সর্বদা একটি অমূল্য ভান্ডারের মতো থেকে যাবে, এবং সেগুলি হল ব্যবসায়িক মূল্যবোধ এবং সততার নীতি যা আমাদের প্রবীণরা আমাদের হাতে তুলে দিয়েছেন,বলেছেন আল বান্না৷এমন এক সময়ে যখন আমি সহজেই আমার বাবার সমৃদ্ধ রিয়েল এস্টেট ব্যবসায় যোগ দিতে পারতাম, আমি জীবনকে ভিন্নভাবে অনুভব করতে বেছে নিয়েছিলাম। উচ্চাকাঙ্ক্ষার দ্বারা চালিত এবং শেখার জন্য ক্ষুধার্ত, আমি কর্পোরেট জগতের অভিজ্ঞতা অর্জন করতে চেয়েছিলাম এবং ১৯ বছর বয়সে একজন বিক্রয়কর্মী হিসাবে আমার কর্মজীবন শুরু করি, যেখানে আমি,২০০ জন অভিজ্ঞ লোকের একটি দল থেকে নির্বাচিত হয়েছিলাম, তিনি যোগ করেছেন। আল বান্না এর আগে ABN Amro, Amlak Finance, এবং RakBank এর মত জনপ্রিয় ব্র্যান্ডের সাথে কাজ করেছেন। আমি আজকের তরুণ প্রজন্মকে সঠিক দিক নির্দেশনা দিয়ে তাদের জন্য একটি শক্তিশালী ভিত্তি তৈরিতে বিশ্বাস করি,তিনি যোগ করেন।

আল বান্না বলেছেন যে তিনি তরুণ প্রজন্মকে একটি করতে পারেন, মনোভাবের দ্বারা চালিত দেখেছেন, যা তাদের সাফল্যের আরও উচ্চতা অর্জন করে। যাইহোক, যদি শুধুমাত্র পারিবারিক অফিস এবং তাদের তরুণ প্রজন্ম একটি সাধারণ ভিত্তি খুঁজে পায়, তবে এটি অভিজ্ঞতা এবং বিঘ্নের সমন্বয় থেকে উদ্ভূত ফলাফল আনলক করতে সাহায্য করতে পারে, যা তরুণ উদ্যোক্তাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় সহায়তা প্রদান করে।

আল বান্নাস অনেক উল্লম্বে প্রবেশ করেছে এবং একাধিক ব্যবসায় বৈচিত্র্যপূর্ণ আগ্রহ ধারণ করেছে। ক্ষেত্রগুলি ঐতিহ্যবাহী সেক্টরগুলিকে অন্তর্ভুক্ত করে এবং তারা স্টার্টআপদের পরামর্শ দেওয়ার ক্ষেত্রে প্রধান খেলোয়াড় হিসাবে আবির্ভূত হয়েছে। মোহাম্মদ আল বান্না বর্তমানে হামদান বিন মোহাম্মদ স্মার্ট ইউনিভার্সিটির একজন পরামর্শদাতা।

স্টার্টআপের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ কারণে পরামর্শের প্রয়োজন হয় এবং আল বান্না মনে করেন যে প্রধান কারণগুলির মধ্যে একটি হল পরামর্শদাতারা মূল্যবান অভিজ্ঞতা এবং অন্তর্দৃষ্টি টেবিলে নিয়ে আসে, প্রায়শই তাদের নিজস্ব উদ্যোক্তা যাত্রায় একই ধরনের চ্যালেঞ্জ নেভিগেট করে। এই নির্দেশিকা স্টার্টআপগুলিকে সাধারণ সমস্যাগুলি এড়াতে এবং আরও সচেতন সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে, সময় এবং সংস্থান বাঁচাতে পারে। আল বান্না, তার মেন্টরশিপের মাধ্যমে, এমন নেটওয়ার্ক এবং সংস্থানগুলিতে অ্যাক্সেস প্রদান করতে চান যা স্টার্টআপগুলির অন্যথায় নাও থাকতে পারে। তারা সম্ভাব্য বিনিয়োগকারী, অংশীদার বা গ্রাহকদের সাথে পরিচয় করিয়ে দিতে পারে, এমন দরজা খুলে দিতে পারে যা অন্যথায় বন্ধ থাকবে। এই নেটওয়ার্ক প্রভাব উল্লেখযোগ্যভাবে একটি স্টার্টআপের বৃদ্ধি এবং সাফল্যকে ত্বরান্বিত করতে পারে।

“পরামর্শদাতারা জবাবদিহিতা এবং দৃষ্টিভঙ্গি অফার করে। তারা প্রতিষ্ঠাতাদের অনুমানকে চ্যালেঞ্জ করতে পারে, তাদের স্বাচ্ছন্দ্য অঞ্চলের বাইরে ঠেলে দিতে পারে এবং গঠনমূলক সমালোচনা করতে পারে। এই ফিডব্যাক লুপটি দ্রুত গতির স্টার্টআপ পরিবেশে ক্রমাগত উন্নতি এবং অভিযোজনের জন্য অপরিহার্য,” আল বান্না উপসংহারে বলেছেন প্রমুখ ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪