ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

সর্বত্র বাংলা ভাষা চালুর দাবিতে জামায়াতের আলোচনা সভা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
  • 52 শেয়ার

পাবনা প্রতিনিধি :এম এ খালেক খান,

বাংলা ভাষাকে রাষ্ট্রের সর্বত্র চালু করে ভাষা আন্দোলনের শহীদদের আত্মত্যাগের মর্যাদা প্রদানের দাবি জানিয়ে একুশের আলোচনা সভা ও দোয়া মাহফিল  করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পাবনা পৌরসভা শাখা।
গত ২১ ফেব্রুয়ারি স্থানীয় একটি মিলনায়তনে পাবনা পৌরসভা আমির অধ্যাপক রাকিব উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল,  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন  জামায়াতের জেলা সেক্রেটারি অধ্যক্ষ ইকবাল হোসাইন।   আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা পৌরসভা জামাতের নায়েবে আমির ইঞ্জিনিয়ার আব্দুল কাদের, জামায়াত নেতা একরামুল হক,  মাসুদ করিম প্রমুখ।

প্রধান অতিথি অধ্যাপক আবু তালেব মন্ডল বলেন, বাংলাকে রাষ্ট্রভাষা করার জন্য আমাদের ভাইয়েরা আত্মত্যাগের মাধ্যমে যে  দৃষ্টান্ত রেখেছিল  তা বিশ্বে বিরল। কিন্তু দুঃখের বিষয় ৭২ বছরেও বাংলা ভাষাকে রাষ্ট্রের সর্বত্র  চালু করা সম্ভব হয়নি।

তিনি বাংলা ভাষাকে রাষ্ট্রের সর্বত্র  চালু করার দাবি জানান। আলোচনা সভার শেষে ভাষা  শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে মহান আল্লাহতালার কাছে দোয়া প্রার্থনা করা হয়।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪