ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা

leeja begum
  • প্রকাশিত : মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
  • 26 শেয়ার

অর্ঘ্য মল্লিক, পাইকগাছা উপজেলা প্রতিনিধি:

 

নদীর পানি বৃদ্ধি পওয়ায় চিংড়ির ঘেরের ভেড়ী বাঁধ ভেঙে জোয়ারের পানি প্রবেশ করে ভেঙে যায় দুই উপজেলার ছিট বডারে একমাত্র সংযোগ সড়ক। পাইকগাছা উপজেলার মধুখালি- ডুমুরিয়া উপজেলার কাঞ্চনগর সড়কের ভদ্রা নদীর ওপর নির্মিত সেতুর উত্তর পাশের সংযোগ সড়ক জোয়ারের পানিতে ভেঙে গিয়েছে।

৪নং দেলুটি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক শেখ বাদশা মিয়া সাথে কথা বলে জানতে পারি পাইকগাছা উপজেলার লতা ও দেলুটি ইউনিয়নে আংশিক মিলে ২০ ফোল্ডারে ১১ টি গ্রামের কয়েক হাজার মানুষের জীবনে চরম ভোগান্তি ডেকে আনে।

সংযোগ সড়কের বেহাল অবস্থার কারনে সেতুটির ওপর দিয়ে ১১ গ্রামের মানুষের চিংড়ি মাছ সরবরাহ ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল সরবরাহ, আমন ধানের মৌসুম হওয়া এত্র এলাকায় সার ও কীটনাশক সরবরাহ বন্ধ হয়ে গেছে। সংযোগ সড়কের বেহাল অবস্থা কারণে সেতুটি উপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে, পায়ে হেটেও পার হতে পারছে না সাধারণ মানুষ।

চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কোমলমতি স্কুল ও কলেজের শিক্ষার্থী,চাকরিজীবী ও সাধারণ পথচারীদের। তার উপর আবার চলছে উচ্চ মাধ্যমিকসহ স্কুল ও কলেজের নানান পরীক্ষা। প্রায় ৫শতাধিক ছাত্র-ছাত্রীকে এই রাস্তা দিয়ে প্রতিদিনই যাতায়াত করতে হয়। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও সর্বস্তরের মানুষজনের যাতায়াত এই ঝুঁকিপূর্ণ রাস্তাটি দিয়ে।

সাধারণ মানুষ বলছে এসব দুর্ভোগের চিত্র যেন দেখার কেউ নেই। এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে হলে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। প্রথমত, রাস্তার মেরামত ও পুনর্নির্মাণ কাজ শুরু করতে হবে। স্থানীয় জনপ্রতিনিধি তথা সরকারের প্রতি অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাটি সংস্কারের জোর দাবী জানিয়েছেন এত্র এলাকায় বাসী।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪