ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

হোসেনপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে এই প্রথম নারী প্রার্থী

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
  • 115 শেয়ার

(হোসেনপুর) কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দুই মাস বিরতি দিয়ে পঞ্চম ধাপে ফেব্রুয়ারীতে ভোটের দিন তারিখ ঘোষণা করে ৪ মে প্রথম ধাপের ভোট করার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে নির্বাচন কমিশন।

কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায় আওয়ামীলীগের অনেকেই নির্বাচনে প্রার্থী হতে প্রস্তুতি নিয়ে শুরু করছেন দৌড়ঝাঁপ সম্প্রতি উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস -চেয়ারম্যান নারীনেত্রী রৌশনারা রুনু বর্তমানে ময়মনসিংহ মোমেনশাহী ল্ কলেজ থেকে এম এ এলএল বি অধ্যায়নরত, তিনি বিগত জেলা পরিষদের সংরক্ষিত সদস্য পদে কিশোরগঞ্জের, পাকুন্দিয়া, হোসেনপুর থেকে নির্বাচন করে মাত্র ৭ ভোটের ব্যবধানে হেরে যান। পরে উপজেলা মহিলা ভাইস- চেয়ারম্যান পদে নির্বাচন করে বিপুল ভোটে নির্বাচিত হন। দীর্ঘ পাঁচ বছর তিনি জনগণের সাথে সুসম্পর্ক গড়ে তুলেছেন বলে, এবার জনগণের পূর্ণসর্মথনে চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এবার দলীয় প্রতিক না থাকায় চেয়ারম্যান পদে স্থানীয় আওয়ামী লীগ থেকে অনেকেই প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে কাজ শুরু করছেন। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সোহেল এমকম, গত নির্বাচন আওয়ামী লীগের দলীয় প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য শাহ জাহান পারভেজ, ভাইস চেয়ারম্যান ইন্জিনিয়ার আশরাফ হোসেন কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হালিম, সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিছ। যেহেতু এই প্রথম কোন নারী প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করবেন এনিয়ে ভোটারদের মধ্যে হিসাব নিকাশ চলছে, তাই প্রতিদিনই কোন না কোন আচার অনুষ্ঠানে দেখা মেলে প্রার্থীদের তবে আগামী ৪ মে ভোটারা তাদের ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবেন আগামী উপজেলা চেয়ারম্যান।

নির্বাচন বিষয়ে রৌশনার রুনু কে প্রশ্ন করলে তিনি বলেন বিগত পাঁচটি বছর আমি যা পেয়েছি তা সকল ইউনিয়নের প্রান্তিক জনগণের মধ্যে দেওয়ার চেষ্টা করেছি। তাই আমি আশাবাদী আমি যেহেতু একজন নারী তাই নারী ও পুরুষ ভোটাররা আমাকে মূল্যায়ন করে তাদের নাগরিক সেবা করার করার জন্য ৪ মে বিপুল ভোটের ব্যবধানে আমাকে নির্বাচিত করবেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪