ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : শনিবার, জুন ২২, ২০২৪
  • 35 শেয়ার

দিনাজপুর প্রতিনিধি: মোঃ ওয়াজ কিরনী,

 

মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার টানা ৮ দিনের ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে জানান কর্তৃপক্ষ।

২২জুন, শনিবার সকালে হিলি আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি আলহাজ হারুন উর রশিদ হারুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটিসহ টানা ৮ দিনের ছুটি শেষে আজ ২২ জুন শনিবার হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম পূর্বের নিয়মে শুরু হয়েছে।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ বলেন, ঈদ উপলক্ষ্যে সরকারি ছুটির দিন ব্যতীত পোর্টের অভ্যন্তরীণ কার্যক্রম স্বাভাবিক ছিল। টানা ৮ দিনের ছুটি আজ হিলি বন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি রফতানি কার্যক্রম শুরু হয়েছে। তাই বন্দরের কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকদের মধ্যে প্রাণ চঞ্চলতা ফিরে এসেছে।

এ বিষয়ে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে টানা ৮ দিন ছুটি থাকায় হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ ছিল। তবে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪