ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

হাইওয়ে পুলিশকে সেবার মানসিকতা নিয়ে জনবান্ধব পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে

md anzar
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ৯, ২০২৪
  • 11 শেয়ার

মো: লুৎফুর রহমান রাকিব, স্টাফ রিপোর্টার:

 

মঙ্গলবার (৮ অক্টোবর ২০২৪) সকাল ১১টায় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অন্তর্গত কক্সবাজার জেলাধীন রামু ক্রসিং হাইওয়ে থানা পরিদর্শন করেন হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের এডিশনাল ডিআইজি অপারেশনস (পূর্ব বিভাগ) মীর মোদ্‌দাছ্ছের হোসেন। থানা পরিদর্শন কার্যক্রম শেষে এই দিন তিনি রামু ক্রসিং হাইওয়ে থানার সকল পদমর্যাদার অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভা করেন।

এসময়ে তিনি ফোর্সের কথা গভীর মনোযোগ সহকারে শ্রবণ পূর্বক ফোর্সের কল্যাণের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে পূর্ব বিভাগের এডিশনাল ডিআইজি মীর মোদ্‌দাছ্ছের হোসেন কক্সবাজার জেলার পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ এর সাথে মতবিনিময় করেন এবং হাইওয়ে পুলিশ ও কক্সবাজার জেলা পুলিশ একসাথে কাজ করার জন্য তিনি অধিক গুরুত্ব আরোপ করেন। এছাড়াও একইদিন তিনি কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের সাথে বর্তমান পরিস্থিতিতে একসাথে কার্যক্রম পরিচালনা নিয়ে মতবিনিময় এবং মহাসড়কের শৃঙ্খলা, ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিষয়ে মহাসড়ক, বাজার ও যানযট পূর্ণ এলাকা ও বাস স্ট্যান্ড কেন্দ্রিক উপস্থিত লোকজনদের নিয়ে জনসংযোগ করেন।

প্রধান অতিথি এ সময় বলেন, হাইওয়ে পুলিশের প্রতিটি সদস্যকে সেবার মানসিকতা নিয়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রম সক্রিয় করে জনবান্ধব পুলিশিং কার্যক্রম জোরদার করতে হব; এক্ষেত্রে জনগণকেও সমভাবে বন্ধুভাবাপন্ন মন নিয়ে পুলিশের সাথে মিশতে হবে এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে হাইওয়ে পুলিশকে সহায়তা করতে হবে। তিনি আরো বলেন, হাইওয়ে পুলিশের সকল সদস্যদেরকে মহাসড়কে সর্বোচ্চ পেশাদারিত্ব ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করে মহাসড়ক থেকে সবধরনের অনিয়ম ও হয়রানি মূলক কাজকর্ম বন্ধ করতে হবে। তিনি আরো বলেন, হাইওয়ে পুলিশের সেবার মান বৃদ্ধি করার লক্ষে সেবা প্রত্যাশিদের সেবা প্রাপ্তি সহজিকরণ ও তা নিশ্চিত করার পাশাপাশি কার্যকর কমিউনিটি পুলিশিং কমিটি করে গণমুখী পুলিশিং কার্যক্রম গ্রহন করতে হবে। তিনি এসময় মহাসড়কের শৃঙ্খলা, ট্রাফিক ব্যবস্থাপনা, দুর্ঘটনা প্রতিরোধ, যানযট নিরসন, থ্রি হুইলার নিয়ন্ত্রণ, উলটোপথে গাড়ি চালানো বন্ধ করতে হাইওয়ে পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদেরকে একসাথে কাজ করার প্রতি অধিক গুরুত্ব আরোপ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা হাইওয়ে সার্কেলের সহকারী পুলিশ সুপার মাসুম সরদার, রামু ক্রসিং হাইওয়ে থানার সকল পদমর্যাদার পুলিশ সদস্য বৃন্দ, স্থানীয় রাজনৈতিক নের্তৃত্ব, পরিবহন সেক্টরের নের্তৃত্ব, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য বৃন্দ, স্থানীয় সকল শ্রেণী ও পেশার ব্যক্তিবর্গ, সাধারণ জনগণ প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪