ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

সৈয়দপুরের স্বামীহারা বেবি প্রকল্পের ঘর পাবে কি !

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ১২, ২০২৪
  • 52 শেয়ার

শোয়েব হোসেন,  বিশেষ প্রতিনিধি: 

মুজিব বর্ষে একজন মানুষও গৃহহীন থাকবেনা,প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনায় বাস্তবায়ন হয়েছে আশ্রয়ণ-২ প্রকল্পের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান।এমতাবস্থায় নীলফামারীর সৈয়দপুর উপজেলায় কামারপুকুর ইউনিয়নের কলা বাগান এলাকায় স্বামী হারা এক সন্তানের জননী বেবি আকতার মানুষের আশ্রয় দেওয়া জরাজীর্ণ ঘরে বসবাস করলেও এই প্রকল্পের আওতায় তার ভাগ্যে জোটেনি সরকারি বরাদ্দের ঘর। সন্তানকে নিয়ে পথে পথে ঘুরছেন একটি ঘরের আশায়।

দেখা যায়,উপজেলার কামারপুকুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের কলাবাগান গ্রামের হতদরিদ্র ভূমিহীন মৃত: মমিনুর রহমানের স্ত্রী বেবি আকতার ২ সদস্যের পরিবার অন্যের আশ্রয় দেওয়া জায়গায় অতি কষ্টে বসবাস করে আসছে বছরের পর বছর ধরে।মনে হয় দেখার কেউ নেই।বেবি আকতারের স্বামী মমিনুর রহমান গত ৮ বছর আগে অকাল মৃত্যুবরণ করেছেন।অতি কষ্টে একটি ১৩ বছরের ছেলে সন্তানকে নিয়ে সুতলি ফ্যাক্টরিতে কাজ করে একাই সংসারের ঘানি টানছেন।বেবি আকতার সাংবাদিকদের কাছে কেঁদে কেঁদে বলেন,আমার মৃত স্বামীর কোন জমাজমি নেই।আমি ভূমিহীন।আমার নিজস্ব বাড়ি না-থাকায় প্রথমে অন্যের আশ্রয়ে ভাড়া বাসায় বসবাস করেছিলাম।সেখানে সমস্যা হলে বর্তমান সুতলি ফ্যাক্টরিতে অতি কষ্টে আছি। আমার যে সন্তান সে মাদ্রাসায় আবাসিকে থাকে।জীবন যুদ্ধে অকালে স্বামীকে হারিয়ে এক সন্তানকে নিয়ে সংসারের একাই ঘানি টানছেন বেবি।তিনি আরও বলেন,আমার বসতবাড়ী না থাকায় টিন সেডের বাড়ি ভাড়া নিয়েছিলাম। সঠিক সময়ে বাসা ভাড়া পরিশোধ করতে না পারায় বের করে দেয় মালিকপক্ষ।

এলাবাসীরা জানান,বেবি একজন হতদরিদ্র ভূমিহীন।কয়েকবছর আগে স্বামী মমিনুর মৃত্যু বরণ করেছেন। তার ছোট একটি মাসুম ছেলে বাচ্চাকে নিয়ে বসবাস করার জন্য একটি ঘর খুবই দরকার।কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন সরকার বলেন,ইতিমধ্যে আবেদন পেয়েছি এবং সুপারিশ করা হয়েছে। আশা করি ঘর পাবে।

এ বিষয়ে কথা হয় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল হোসেনের সঙ্গে। তিনি জানান,যদি ওনি প্রকৃত ভূমিহীন হয় আমাদের কাছে আবেদন করলে উপজেলা কমিটি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪