ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

সুনামগঞ্জে পূজামণ্ডপ পরিদর্শনে আনসার ও ভিডিপির সিলেট রেঞ্জের উপমহাপরিচালক জিয়াউল হাসান

md anzar
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ৯, ২০২৪
  • 14 শেয়ার

 

আমির হোসেন,স্টাফ রিপোর্টার:

 

আজ মঙ্গলবার থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা। হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপুজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে সরকার। সেনা, পুলিশ, র‍্যাব, বিজিবি এর পাশাপাশি প্রায় ২ লাখ আনসার-ভিডিপি সদস্যদের মোতায়েন করেছে দেশের বৃহত্তম আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সারাদেশের ন্যায় সুনামগঞ্জ জেলাও ধর্মীয় উৎসবের আমেজে মেতে ওঠেছে। এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের সম্মানিত উপমহাপরিচালক জনাব মো: জিয়াউল হাসান, বিভিএমএস, পিএএমএস। পরিদর্শনকালে তিনি হিন্দু ধর্মালম্বী জনগোষ্ঠীর সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “সুনামগঞ্জে ৪০০ টি পূজামণ্ডপে আনসার-ভিডিপি সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছে। রাষ্ট্রীয় সিদ্ধান্তে গত ০৬ অক্টোবর তারিখ থেকেই গুরুত্বপূর্ণ এবং অতি গুরুত্বপূর্ণ মণ্ডপে মোতায়েন শুরু হয়। আজ থেকে সব মণ্ডপে একযোগে নিরাপত্তার দায়িত্ব পালন করছে আনসার-ভিডিপি সদস্যরা। আমরা আমাদের বাহিনীর পক্ষ থেকে সরকারকে সুন্দর একটি দূর্গাপুজা উপহার দিতে চাই৷”

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার জেলা কমান্ড্যান্ট জনাব রুবায়েত বিন সালাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাব তোফায়েল আহমেদ, উপজেলা প্রশিক্ষক মাহবুবুর রশিদসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪