ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

সীমান্তের সারি নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন প্রতিরোধে বিজিবি ও স্থানীয় জনপ্রশাসনের সমন্বয়ে পরিচালিত যৌথ অভিযানে- ০১ জন আটক

leeja begum
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
  • 17 শেয়ার

রুবেল আহমদ,  জৈন্তাপুর উপজেলা প্রতিনিধি:

 

 

অদ্য ১৬ অক্টোবর ২০২৪ তারিখ ১২৩০ ঘটিকা হতে ১৫৩০ ঘটিকা পর্যন্ত সিলেট জেলার আখালিয়াস্থ জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধীনস্থ লালাখাল বিওপির একটি বিশেষ টহল দল সেনাবাহিনী পুলিশের সমন্বয়ে জৈন্তাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর উপস্থিতিতে সারি নদী এলাকায় অভিযান পরিচালনা করে।

উক্ত আভিযানিক দল জৈন্তাপুর উপজেলার উপজেলার পাখিবিল, কামরাঙ্গীচর, এবং উত্তর কামরাঙ্গীচর এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে উত্তোলিত আনুমানিক ১৫,০০০ ফুট বালি জব্দ করে। এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনের সময় লালাখাল পাখিবিল নামক স্থান হতে বালুভর্তি হাইড্রোলিক ড্রামট্রাকসহ ০১ জন আসামীকে আটক করে। ট্রাকসহ আটককৃত বালুর আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা। আসামীসহ আটককৃত মালামাল জৈন্তাপুর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন। অভিযান পরিচালনাকালীন পরিবেশ অধিদপ্তরের ০২ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক সময়ে সারি নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে বিভিন্ন চাঁদাবাজি ও অনিয়মের তথ্য পাওয়া যায়। এ সকল চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে উক্ত অভিযান পরিচালনা করা হয়েছে। সীমান্ত এলাকায় অনিয়মের বিরুদ্ধে বিজিবি’র এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪