ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

সবুজ বেষ্টনি গড়ে তুলতে বগুড়া শেরপুরে বৃক্ষরোপন কর্মসূচি

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : রবিবার, জুন ৩০, ২০২৪
  • 18 শেয়ার

শরিফ আহম্মেদ, শেরপুর প্রতিনিধি:

 

বৈশিক উষ্ণতা গড়াতে দেশ জুরে সবুজ বেষ্টনি গড়ে তোলার অংশ হিসেবে বগুড়া শেরপুরে আয়রা গ্রামে আশ্রয়ন প্রকল্পে শনিবার( ২৯ জুন) সকালে বৃক্ষ রোপন করেছে মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাহিদুল ইসলাম ও প্রকৃতি ও জীবন ক্লাব। এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জীহাদী।

এ সময় তিনি বলেন, জনসংখ্যার অধিক চাপে বৃক্ষ নিধনের কারনে পরিবেশ আজ হুমকির মুখে। এই আয়োজন ভবিষ্যৎ প্রজন্মকে পরিবেশ রক্ষায় তৈরী করবে। শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের আয়রা গ্রামে আশ্রয়ন প্রকল্প ও সড়কে ৩শ’র বেশি ফলজ ও বনজসহ বিভিন্ন প্রকারের বৃক্ষরোপন করা হয়েছে।সুবিধাভোগীরা জানান, বিদেশি গাছের ভিড়ে আমাদের ঐতিহ্যের দেশি আম, জাম, কাঁঠাল, লিচু গাছ হারিয়ে যেতে বসেছে। এতে শুধু দেশি ফলের গাছই হারাচ্ছে তা নয়, প্রাকৃতিক ও পরিবেশের ভারসাম্য হারাচ্ছে। গাছ পেয়ে আমরা অনেক খুশি হয়েছি।

এই গাছগুলো থেকে আমরা ফল, অক্সিজেন ও ছায়ার পাশাপাশি উপকৃত হব । এ সময় উপস্থিত ছিলেন মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো: জাহিদুল ইসলাম, ইউপি সদস্য ও ১নং প্যানেল চেয়ারম্যান রুবেল আহম্মেদ। এনামুল হক, সাংবাদিক শফিকুল ইসলাম শরীফ, তোফাজ্জল হোসেন, রানা পারভেজ, আব্দুল মোমিন প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪