ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

সকলের মনে পূজোর আনন্দ থাকলেও, যারা প্রতিমা তৈরি করে তাদের গ্রামেই হয়না দুর্গাপুজো, আক্ষেপ শিল্পীদের

এনামুল হক(৩৮)
  • প্রকাশিত : শুক্রবার, অক্টোবর ৪, ২০২৪
  • 11 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি:

 

আজ ৩রা অক্টোবর বৃহস্পতিবার, পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরের আকুলসাড়া গ্রাম এলাকায়, প্রতিমা শিল্পীরা ঠাকুর গড়লেও তাদের গ্রামে পুজো হয় না, আক্ষেপ শিল্পীদের।

মহালয়ার পূর্ণ তিথিতে অসুর পক্ষের নিধন ঘটিয়ে দেবিপক্ষের সূচনা হয়েছে ইতিমধ্যে, দিকে দিকে পূজোর আনন্দ । তবে এই গ্রামে বেশিরভাগ মানুষ পুজোর নানান সরঞ্জামের আয়োজন করলেও, গ্রামে নেই কোন পূজোর আয়োজন,

দুর্গা পুজোর রেস কয়েক মাস আগে থেকেই শুরু হয়ে যায় পুজোর আয়োজন, তাই পুজো এলেই মন খারাপ শিল্পীদের, অন্ধকারে নিমজ্জিত হয় পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুরের আকুল সারা গ্রাম, গ্রামের শিল্পীরা দুর্গা প্রতিমা বানানোর কাজ করছে সকাল থেকে শুরু করে ভোররাত পর্যন্ত তবে দিনরাত পরিশ্রম করে কাজ করলেও হয়তো টাকা রোজগার হয় ঠিক কিন্তু মানসিকভাবে কোথাও একটা তাদের কাছে বিষাদের সুর।

গ্রামের মৃত শিল্পীরাও চাই, অন্যান্য গ্রামের মতো তাদের গ্রামে হোক দুর্গাপুজো, আনন্দ উৎসব মেতে উঠুক গ্রামের সব মানুষজন থেকে শুরু করে ছোট ছোট বাচ্চারাও। তাই সবাই পূজোতে আনন্দ করলেও গ্ৰামের মানুষের অন্ধকারেই দিন‌ কাটান, জলেনা গ্ৰামে রঙিন আলো।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪