ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায়- ১৪ জন নিহত আহত- ৫৬ ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল।

লাগামহীন ফলের বাজার অস্তস্তিতে পড়ছে রোজাদাররা

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ২১, ২০২৪
  • 75 শেয়ার

স্টাফ রিপোর্টার: রেজাউল করিম,

আমাদের ইফতারিতে অন্যতম পছন্দ হচ্ছে ফল। তবে এবার রোজার আগেই ফলের বাজার বেশি দাম,এতে বিপাকে পড়ছে রোজাদার ব্যক্তিরা। বৃহস্পতিবার ২১ মার্চ নাগরপুর বাজার বেশ কয়েকটি দোকান ঘুরে এমন চিত্র দেখা যায়। বিক্রেতাদের দাবি, ডলার সংকট ও আমদানি শক্লের কারনে ফলের বাড়তি দাম। তার উপর রোজার বাড়তি চাহিদা তো আছেই সবার। আর ক্রেতারা বলেছেন, রোজার আগেই বাজারে ফলের দাম বেশি। ডলার সংকটের অজুহাত দেখিয়ে অনেক পন্যের এতদিন ভোক্তার পকেটে বিক্রি তারা। এবার শুরু হয়েছে ফলের বাজারেও। মান্নান নামের এক ক্রেতা বলেন, এক সপ্তাহের ব্যবধানে সব ধরনের ফলের দাম। এতে অস্বস্তিতেই পড়েছেন রোজাদাররা।

দাম না কমায় ইফতারিতে ফলের আইটেম কমিয়ে বাদ দিতে হচ্ছে। বাজারে প্রতি কেজি খেজুর ৪৩০-৪৫০, টাকা জিহাদি খেজুর ২৮০-৩০০, আজুয়া খেজুর ৯০০-১০০০টাকা,বড়ই খেজুর ৪৩০-৪৫০ টাকা,মরিয়ম খেজুর ১০০০ থেকে ১০৩০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলেন,বিলাসী পন্যের মতো শুক্ল আরোপ করা হয়েছে খেজুরে। এক বছরের ব্যবধানে খেজুর আমদানি খরচ বেড়েছে কয়েক গুন।পাশাপাশি রমজানকে কেন্দ্র করে বাড়ছে এর চাহিদা।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪