ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

মোহনপুরে জাতীয় কন্যাশিশু দিবস ২০২৪ উদযাপন

এনামুল হক(৩৮)
  • প্রকাশিত : সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪
  • 14 শেয়ার

আকতারুল ইসলাম, ভ্রাম্যমান প্রতিনিধি:

 

কন্যাশিশুর স্বপ্নে গড়ি আগামীর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ হলরুমে অদ্য ৩০ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখ, দুপুর ১২:৩০ মিনিটে জাতীয় কন্যাশিশু দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা করা হয়েছে। আয়োজনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, মোহনপুর, রাজশাহী। সহযোগিতায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ও ডাসকো ফাউন্ডেশন।

উপস্থিত ছিলেন আয়েসা সিদ্দিকা, উপজেলা নির্বাহী অফিসার মোহনপুর, রাজশাহী। মোসাঃ হাবিবা খাতুন, মহিলা বিষয়ক অফিসার পবা, রাজশাহী। মোঃ নজরুল ইসলাম, বিআরডিবি অফিসার, মোহনপুর, রাজশাহী। এফ এম হাসানুল ইসলাম, সহকারী প্রকৌশলী, মোহনপুর, রাজশাহী। প্রধান শিক্ষক আব্দুল আলিম মহব্বতপুর উচ্চ বিদ্যালয়, মোহনপুর, রাজশাহী। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক ও শিক্ষার্থী।

বক্তারা বলেন, যেখানে নারী-পুরুষ নির্বিশেষে দেশের সব নাগরিকের অধিকার ও মর্যাদা নিশ্চিত হবে, সমাজে সমতা প্রতিষ্ঠিত হবে, কেউ তার লিঙ্গ-ধর্ম-বর্ণ-ভাষার কারণে নিগৃহীত ও বঞ্চিত হবে না। আমাদের ভবিষ্যতের নাগরিক এই কন্যাশিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে তাদের জন্য মানসম্মত শিক্ষা ও পুষ্টি নিশ্চিত করতে হবে, তাদের মেধা বিকাশের সব সুযোগ নিশ্চিত করতে এবং তাদের দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে। কন্যাশিশুদের চোখে দেখতে হবে আগামীর নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪