ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

মানবতার ফেরিওয়ালা পটিয়া বাসীর গর্ব, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
  • 39 শেয়ার

মানবতার ফেরিওয়ালা পটিয়া বাসীর গর্ব, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ।

মোঃ বেলাল হোসেন , চট্টগ্রাম প্রতিনিধি

পটিয়া বাসীর গর্ব, মানবতার ফেরিওয়ালা, হাজারো বেকারদের চাকরিদাতা, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ। তিনি সারাদেশের হাজারো বেকার মানুষের কর্মসংস্থান সৃষ্টিদাতা। তিনি পটিয়ার বেকারদের এস আলম গ্রুপের সকল ব্যাংক এবং বিভিন্ন ইউনিটে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন।

আসন্ন রমজানে চিনির দাম কমানোর জন্য সাইফুল ইসলাম মাসুদ সাহেব বাজারে পর্যাপ্ত পরিমাণে চিনির ব্যবস্থা করেছেন। শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জনাব মোহাম্মদ সাইফুল আলম মাসুদ স্যার বলেছেন, পরিশোধিত চিনির মজুত অক্ষত থাকায় দুই-এক দিনের মধ্যে এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ থেকে সরবরাহ শুরু করা হবে। এর ফলে বাজারে চিনির সংকট হবে না।

আজ মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন মোহাম্মদ সাইফুল আলম মাসুদ স্যার। অগ্নিকাণ্ডের কারণে বাজারে চিনির দামে প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের উত্তরে এস আলম গ্রুপের এমডি বলেন, ‘উৎপাদনে যেতে দুই-একদিন সময় লাগবে। আগুন নেভানোই এখন আমাদের মূল লক্ষ্য। চিনির সংকট হবে না।

এই পরিস্থিতিকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা সুবিধা নিতে পারবেন না বলে আশা করেন সাইফুল আলম মাসুদ । তিনি আরো বলেন, কিছু ব্যবসায়ী আছেন যারা এই ধরনের পরিস্থিতিকে পুঁজি করতে চান। তবে আমাদের কাছে ইতোমধ্যেই সরবরাহ করার জন্য চিনির পর্যাপ্ত স্টক রয়েছে। কিছুদিনের মধ্যে এগুলো ঠিক হয়ে যাবে।

সোমবার (৪ মার্চ) বিকেলে এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের এক লাখ টন অপরিশোধিত চিনির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারখানাটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ, বিমানবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরাও অংশ নেন।

রমজান মাসে তেল, চিনি, ছোলা খাদ্যসামগ্রীর সিংহভাগ এর ব্যবস্থা করেছেন এস আলম গ্রুপ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪