ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

বগুড়ায় এসওএস হারম্যান মেইনার কলেজে আন্তর্জাতিক এসওএস শিশুপল্লী দিবসের সমাপনী

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : শুক্রবার, জুলাই ১২, ২০২৪
  • 51 শেয়ার

মোঃ কামরুজ্জামান সম্পদ, স্টাফ রিপোর্টার:

 

 

আর্তমানবতার মহান সেবক ড.প্রফেসর হারম্যান মেইনার ১৯১৯ সালে ২৩ জুর জন্মগ্রহন করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের ভয়াবহ পরিনতির ফলে বহুগৃহ পরিত্যক্ত ও এতিম শিশুদের তাদের হারানো পারিবারিক পরিবেশের অরুরূপ বিকল্প একটি পারিবারিক পরিবেশে লালন, পালন করার উদ্যোগ নেন প্রফেসর ড. হারম্যান মেইনার।

তিনি ১৯৪৯ সনে অষ্ট্রিয়ার ইমস্টে প্রথম এসওএস শিশু পল্লী প্রতিষ্ঠা করেন। বর্তমানে বিশ্বের ৫ টি মহাদেশের ১৩৮ টি দেশে তাঁর প্রতিষ্ঠিত শিশু পল্লীর কার্যক্রম বিন্তৃত। হারম্যান মেইনার এর জন্মদিন উপলক্ষে বিশ্বের ১৩৮ টি দেশে আজ বৃহস্পতিবার একযোগে পালিত হচ্ছে এসওএস আন্তর্জাতিক শিশু পল্লী দিবস। তারই ধারাবাহিকতায় বগুড়া এসওএস হারম্যান মেইনার কলেজ বগুড়ার সপ্তাহব্যাপী সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরনী অনুণ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষে চিত্রাঙ্কন হাতের লেখা,কবিতা আবৃতি,উপস্থিত বক্তৃতা,কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

১১ জুলাই বৃহস্পতিবার বেলা ১১ টায় সমাপনী অনুষ্ঠানে এসওএস শিশুপল্লী বগুড়ার পরিচালক আতিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরন করেন বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হারম্যান মেইনারের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির সেবায় একযোগে কাজ করতে হবে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহন করার আহবান জানান । সেই সাথে শিক্ষার্থীদের শৃঙ্খলা ও কলেজের মনোরম পরিবেশ দেখে অত্র প্রতিষ্ঠানের ভূয়সী প্রশংসা করেন।

অত্র কলেজের অধ্যক্ষ শীতল কুমার সরকারের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ, উপজেলা একাডেমিক সুপার ভাইজার জিয়াউর রহমান। এর আগে অত্র প্রতিষ্ঠানের বার্ষিক ম্যাগানিজের মোড়ক উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অত্র কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ । আলেচনা শেষে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪