ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

বগুড়ায় টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস ও মাতৃভাষা দিবস উদযাপন

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
  • 78 শেয়ার

 

বগুড়া প্রতিনিধি: এম এ খালেক খান, 

উত্তর জনপদের কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী জাগরণের পথিকৃৎ, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষাবিদ, বর্তমান যুগের আলোকবর্তিকা, বগুড়ার অহংকার, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, দেশে শিক্ষা সম্প্রসারণের কিংবদন্তির নায়ক অধ্যাপিকা ডঃ হোসেন আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষস্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস এর শিক্ষা সেক্টরের আওতাধীন পরিচালিত পরিচালিতবগুড়ার  শিক্ষা প্রতিষ্ঠান সমূহের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে উদযাপিত হয়। দিবসটি উদযাপন উপলক্ষে টিএমএসএসের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
টিএমএসএস গ্র্যান্ড হেল্থ সেক্টর মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সকাল সাতটায় টিএমএসএস মেডিকেল কলেজ চত্বরে শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী সকলের অংশ গ্রহণে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। টিএমএসএস মেডিকেল কলেজে লেকচার গ্যালারীতে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন। আলোচনা সভায় অতিথি হিসেবে অংশ গ্রহণ করে বক্তব্য দেন টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক-২ রোটারিয়ান ডাঃ মোঃ মতিউর রহমান, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পরিচালক অবঃ ব্রিগেঃ জেনারেল ডাঃ মোঃ জামিলুর রহমান, টিএমএসএস গ্র্যান্ড হেল্থ সেক্টরের চিকিৎসা শিক্ষা ডোমেইন-১ প্রধান অধ্যাপক ডাঃ অনুপ রহমান চৌধুরী, টিএমএসএস মেডিকেল কলেজের এনাটমী বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ শাহজাহান আলী সরকার, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ আজফারুল হাবীব রোজ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এম. এ. গফুর ও টিএমএসএস নার্সিং কলেজের অধ্যক্ষ রীতা রানী পাল প্রমূখ। টিএমএসএস পাবলিক স্কুল এন্ড কলেজ টিপিএসসি কর্তৃক বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান“শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, প্রতিষ্ঠানের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ উপলক্ষ্যে অনুষ্ঠানের নানা কর্মসূচির মধ্যে ছিল রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। কলেজ ছাত্র-ছাত্রীদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মহান শহিদ দিবস  ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ ও টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন টিএমএসএসের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম, টিএমএসএসের উপ নির্বাহী পরিচালক-২  ডাঃ মতিউর রহমান, টিএমএসএসের সেক্টর প্রধান উপনির্বাহী পরিচালক মোঃ সোহরাব আলী খান, পরিচালক আইটি এন্ড জিজি মোঃ মাহবুবর রহমান ও মেঃ হাবিবুর রহমান প্রমুখ। ডক্টর এনামুল হক আর্ট এন্ড কালচারাল একাডেমির উদ্যোগে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উদযাপনে টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড আইসিটি, টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং জোবেদা ফাউন্ডেশন নার্সিং ইন্সটিটিউট কর্তৃক যৌথভাবে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি পুস্পস্তবক অর্পন করা হয়। এ সময় সকল প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন। জাতীয় দিবস উৎযাপন উপলক্ষে টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউট টিটিআই, টিএমএসএস দাখিল মাদ্রাসা ও ইয়াতিম খানা, অটিজম স্কুল দিনব্যাপী পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে। অনুষ্ঠানে টিএমএসএস এর নির্বাহী পরিচালকের একান্ত সচিব সার্বিক মোঃ ফেরদৌস রহমান ও একান্ত সচিব প্রশাসন মোঃ আব্দুল হান্নান, টিএমএসএস পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, টিএমএসএসের পরিচালক, উপদেষ্টামন্ডলী সদস্য নানা শ্রেণি পেশার মানুষ, টিএমএসএসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, এলাকার গণ্যমান বা ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সমাজ কর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক,  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪