ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

পাইকগাছায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পূজা কমিটির সঙ্গে জামায়াত ইসলামী মতবিনিময় অনুষ্ঠিত

jharna sm
  • প্রকাশিত : সোমবার, অক্টোবর ৭, ২০২৪
  • 13 শেয়ার

বি.সরকার, খুলনা বিভাগীয় ব্যুরো প্রধান:

 

আমরা ন্যায় ও ইনছাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে চাই এ লক্ষে সব ধর্ম-বর্ণ সম্প্রদায়ের মানুষের মধ্যে ঐক্য ও ভাতৃত্বের বন্ধন গড়ে তোলা জরুরী বললেন মাওঃ আবুল কালাম আজাদ।

তিনি শনিবার সকাল ১০টায় উপজেলা কেন্দ্রীয় মন্দির সরল কালীবাড়ী চত্বরে উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য জননেতা মাওলানা আবুল কালাম আজাদ বলেছেন, আমরা ন্যায় ও ইনছাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে চাই। এ জন্য দীর্ঘদিন ধরে সংগ্রাম করছি। এ লক্ষে সব ধর্ম-বর্ণ সম্প্রদায়ের মানুষের মধ্যে ঐক্য ও ভাতৃত্বের বন্ধন গড়ে তোলা জরুরী। তিনি পূজা উদযাপন পরিষদ ও মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় ৫ আগস্টে শেখ হাসিনা সরকারের বিদায়ের পর দেশের বিভিন্ন স্থানের মত পাইকগাছায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি ঘরে হামলা-ভাংচুর ও লুটপাটের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, এ সংকট মুহুর্তে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা সাধ্যমত সনাতন ধর্মাবলম্বীদের সহায় সম্পদ রক্ষার চেষ্টা করেন। তবে যে সব দুর্বত্তরা এসব ঘটনায় জড়িত তাদেরকে চিহ্নত করে দমন ও আইনের আওতায় আনা হবে বলে তিনি সভায় আশ্বস্ত করে আরও বলেন, দেশে সকল ধর্ম-বর্নের মানুষ স্বাধীন ভাবে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করবে। ইসলাম কারোরও ধর্মীয় স্বাধীনতায় হস্তক্ষেপ করে না,আর করবেও না। যারা এটা করবে তাদেরকে কঠোর হস্তে প্রতিহত করার ঘোষনা দেন তিনি। পাইকগাছা উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওঃ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ আলতাফ হোসেনের এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরন সাধু, খুলনা জেলা কর্ম পরিষদ সদস্য মাওলানা আমিনুল ইসলাম, ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি আবুজার গিফারী, উপজেলা জামায়াতের সহসেক্রেটারি বুলবুল আহাম্মেদ, বাইতুলমাল সেক্রেটারি মাওঃ আব্দুল খালেক, পৌর আমীর ডাক্তার আসাদুল হক, সেক্রেটারি মোঃ মিজান রহমান, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন অধ্যক্ষ আব্দুর রহিম সভায় উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদসহ মন্দির কমিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, প্রানকৃষ্ণ দাশ, বাবুরাম মন্ডল, মুরারী মোহন সরকার, সন্তোষ কুমার সরকার, উত্তম সাধু, সুনিল মন্ডল, দীপক মন্ডল, মনোহর সানা, সাংবাদিক বি.সরকার, স্নেহেন্দু বিকাশ, প্রকাশ ঘোষ বিধান, কার্তিক দেবনাথ, অখিল মন্ডল, সন্তোষ সরকার, সুরঞ্জন চক্রবর্তী, উজ্জ্বল মন্ডল, পিযুষ সাধু, বিশ্বনাথ দাশ, প্রজিৎ রায়, কনক চন্দ্র সরকার, প্রমথ নাথ সানা, মিলন রায় চৌধুরী, তিরুনাথ বাছাড়, রামপ্রসাদ সানা প্রমুখ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪