ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

নাগরপুরে ইবাদত বন্দেগির মধ্যে দিয়ে পালিত হল পবিত্র শবে বরাত

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
  • 72 শেয়ার

স্টাফ রিপোর্টার: রেজাউল করিম,

টাংগাইলের নাগরপুরে সারাদেশের ন্যায় পালিত হল পবিত্র শবে বরাত। মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাতের রাত্রি ।এ রাতে ভাগ্য রজনীতে আল্লাহর নৈকট্যলাভের আশায় মসজিদে মসজিদে ইবাদতে শরিক হয়েছিলেন ধর্মপ্রাণ মুসলমানরা।

সোমবার(২৫ ফেব্রুয়ারী) মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী ছিল পবিত্র শবে বরাত।ধর্মীয় ভাবগাম্ভীর্যে রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কুরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে নাগরপুরের সকল মসজিদ ও মাদ্রাসায় মুসলিমরা বিশেষ মুনাজাত ও দোয়ায় শরিফ হয়েছিলেন।

এছাড়াও প্রায় প্রতিটি মুসলিম ঘরে নারী ও শিশুরা কুরআন তিলাওয়াত, নফল নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য ইবাদত-বন্দেগিতে মশগুল ছিলেন। এ উপলক্ষে ধর্মপ্রাণ নারী-পুরুষ সোমবার নফল রোজাও পালন করেছেন এবং আজও অনেকেই রোজা রাখবেন।

আরবি মাসের ১৪ তারিখ দিবাগত রাতকে সৌভাগ্যের বা মুক্তির রজনী ও ‘লাইলাতুল বরাত’ বলা হয়।এ রাতটি মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত। মহান আল্লাহ তাআলা এ রাতে বান্দাদের জন্য তাঁর অশেষ রহমতের দরজা খুলে দেন। মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা বিগত জীবনের সব ভুলভ্রান্তি ও পাপের জন্য মহান আল্লাহ তাআলার দরবারে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে ভবিষ্যৎ জীবনে পাপ-পঙ্কিলতা পরিহার করে পরিশুদ্ধ জীবনযাপনের জন্য আল্লাহর রহমত কামনা করেন।
সহযোগিতায়: ডাক্তার আব্দুল মান্নান

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪