ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

নওগাঁয় নৃগোষ্ঠী আদিবাসীদের ঐতিহ্যবাহী ক্যারাম উৎসব ও আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত 

leeja begum
  • প্রকাশিত : সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
  • 14 শেয়ার

উজ্জ্বল কুমার সরকার, নওগাঁ জেলা প্রতিনিধি:

 

মূলসুর, ভাষা, সংস্কৃতি সংরক্ষন, শিক্ষা বিকাশ ও মাদকমুক্ত প্রগতিশীল সমাজ গঠনের লক্ষে নওগাঁর বদলগাছীতে আদিবাসীদের ঐতিহ্যবাহী কারাম উৎসবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা আদিবাসী সামাজিক সংগঠনের উদ্যোগে রোববার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বদলগাছী মিনি স্টেডিয়ামে উপজেলা আদিবাসী সামাজিক সংগঠনের সভাপতি বিজয় পাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আদিবাসী সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক গোপাল খালকো, ছাত্র প্রতিনিধি তপু পাহান, বিধান পাহান প্রমূখ। অনুষ্ঠানে নওগাঁ সদর, বদলগাছী, মহাদেবপুর।

পত্নীতলা উপজেলার বিভিন্ন অঞ্চলের ২১টি দল কারাম উৎসবে অংশ গ্রহণ করে বাদ্যযন্ত্রের তালে তালে নেচে-গেয়ে নিজস্ব সংস্কৃতির মাধ্যমে তাদের পরিচয় তুলে ধরে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪