ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

ঝিকরগাছায় সেবা সংগঠনের উদ্যোগে স্বল্প মূল্যে ডিম বিক্রি শুরু

Md Bulbul Islam-35
  • প্রকাশিত : সোমবার, অক্টোবর ২১, ২০২৪
  • 8 শেয়ার

মো: সাদ্দাম হোসেন (ইকবাল), ঝিকরগাছা উপজেলা প্রতিনিধি:

 

গরীবের আমিষের অন্যতম জোগানদাতা ডিমের বাজার গত কয়েকদিন ধরেই অস্থির হয়ে আছে। সিন্ডিকেট এর কবলে পড়ে প্রতি পিস ডিমের দাম ১৫ টাকা পর্যন্ত হলে সেটা গরীব আর মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যায়।

এই অবস্থা থেকে মানুষকে মুক্তি দিতে ঝিকরগাছার স্বনামধন্য ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবী সংগঠন “সেবা” স্বল্প মূল্যে ডিম বিক্রয় কার্যক্রম শুরু করেছে। সোমবার (২১ অক্টোবর) সকাল ১০টায় সেবা সংগঠনের অফিসের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু। বাজার দরের চেয়ে কমে ডিম কিনতে পারায় ক্রেতা সাধারণও যারপরনাই খুশি।

সেবা সংগঠনের সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু বলেন, ‘ব্যবসায়ীরা সরকারের নির্দেশনা না মেনে বেশি দামে ডিম বিক্রি করছে। এর থেকে মানুষকে স্বস্তি দেওয়ার জন্য আমরা সংগঠন এর উদ্যোগে স্বল্প মূল্যে ডিম বিক্রির উদ্যোগ নিয়েছি। আশা করছি আমাদের দেখাদেখি অন্যরাও সাধারণ ভোক্তাদের পাশে দাঁড়িয়ে ডিম বিক্রির উদ্যোগ নেবেন। এতে করে সিন্ডিকেট প্রথা ভেঙে সহনীয় দামে পণ্য বিক্রি করতে বাধ্য হবেন দোকানিরা।

তিনি আরও বলেন, প্রথম দিন তিন হাজার ডিম সরাসরি খামার থেকে কিনে আমরা ১১টাকা ৭৩ পয়সা করে ক্রেতার কাছে বিক্রি করেছি। শুক্রবার বাদে সপ্তাহে ৬ দিনই এই কার্যক্রম চালু থাকবে। সরকার ঘোষিত ডিমের দাম খুচরায় ১১ টাকা ৮৭ পয়সা, পাইকারিতে ১১ টাকা ১০ পয়সা এবং উৎপাদক পর্যায়ে ১০ টাকা ৮০ পয়সা করে বিক্রির কথা রয়েছে। তবে এ দামে ঝিকরগাছার কোথাও ডিম বিক্রি হচ্ছে না। বেশিরভাগ এলাকায় এখনও প্রতিডজন ডিম ১৭০ টাকা করে বিক্রি হচ্ছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪