ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

ঝালকাঠিতে কমিউনিটি বেইজড ভার্মিকম্পোস্ট (কেঁচো সার) উৎপাদনকারী কৃষক’কে আধুনিক কৃষি উপকরণ প্রদান ও প্রদর্শনী পরিদর্শন

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, জুন ২৭, ২০২৪
  • 117 শেয়ার

মোঃ জাহিদ, ঝালকাঠি প্রতিনিধি: 

 

 

ঝালকাঠি সদর উপজেলায় অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় কমিউনিটি বেইজড ভার্মিকম্পোস্ট উৎপাদন প্রদর্শনী বাস্তবায়নকারী কৃষকের হাতে উপকরণ তুলে দেন উপজেলা কৃষি অফিস।

ঝালকাঠি সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর ১২টায় উপজেলা কৃষি অফিসের সম্মুখে কমিউনিটি বেইজড ভার্মিকম্পোস্ট উৎপাদন প্রদর্শনী বাস্তবায়নকারী কৃষকের হাতে মেকানিক্যাল ভার্মিকম্পোস্ট সেপারেটর, পলিব্যাগ, পলিব্যাগ সিলিং মেশিন তুলে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঝালকাঠি’র সম্মানিত উপপরিচালক জনাব মোঃ মনিরুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ পরিচালক (শস্য) ইসরাত জাহান মিলি, উপজেলা কৃষি অফিসার আলী আহম্মদ, অতিরিক্ত কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসারসহ অন্যান্যরা।

কেঁচো সার উৎপাদনকারী উদ্যোক্তা এসব আধুনিক কৃষি উপকরণ পেয়ে খুবই খুশি। কৃষক মনে করেন এর মাধ্যমে তার কেঁচো সারের উৎপাদন ও বিক্রি আরও বেড়ে যাবে এবং ঝালকাঠির কৃষকরা কেঁচো সার ব্যবহারে আরও উদ্যোগী হবেন।

এ সময় ঝালকাঠি খামারবাড়ির উপ-পরিচালক কেঁচো সার উৎপাদনকারী উদ্যোক্তার খামার পরিদশর্ন করেন এবং আশাবাদ ব্যাক্ত করেন যে, এ ধরনের উদ্যোক্তার মাধ্যমে কেঁচো সারের উৎপাদন ও ব্যবহার অনেক বৃদ্ধি পাবে এবং যার ফলশ্রুতিতে জৈব সার ব্যবহারের মাধ্যমে ঝালকাঠি সদরে নিরাপদ ফসল উৎপাদন বৃদ্ধি পাবে। এভাবেই ঝালকাঠি সদর তথা ঝালকাঠির কৃষি আরও সমৃদ্ধ ও টেকসই হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪