ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

জৈন্তাপুর উপজেলা আনসার ভিডিপি’র উদ্যোগে রাস্তা মেরামত

Md Bulbul Islam-35
  • প্রকাশিত : শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
  • 48 শেয়ার

মোঃ রুবেল আহমদ, ভ্রাম্যমান প্রতিনিধি:

 

জৈন্তাপুর উপজেলার ১নং নিজপাট ইঊ/পি ৪নং ওয়ার্ড ময়নাহাটি গ্রামের রাস্তাটি কয়েক দিনের টানা বৃষ্টির কারনে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। বিকল্প কোনো সড়ক না থাকায় কাদা-পানি দিয়েই গ্রামবাসীকে চলাচল করতে হতো।

এ অবস্থায় জৈন্তাপুর উপজেলা আনসার ভিডিপি এবং স্থানীয় কয়েকজন যুবকের উদ্যোগে গ্রামবাসী মিলে আনসার ভিডিপি কর্মকর্তা নাজমা বেগম এর আর্থিক সহায়তায় রাস্তা সংস্কারের কাজে নেমে পড়েন। গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে ১৭ অক্টোবর  বৃহস্পতিবার রাস্তার সংস্কারকাজ শেষ হয়েছে।

জৈন্তাপুর উপজেলার ১ নং নিজপাট ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ময়নাহাটি গ্রামের ছোট এই ব্রীজের সম্মুখে রাস্তা সংস্কার করে চলাচলের উপযোগী করেছেন জৈন্তাপুর উপজেলা আনসার ভিডিপির সদস্যরা ও গ্রামবাসী। এতে উপকৃত হয়েছেন আশপাশের কয়েকটি গ্রামের অন্তত ১ হাজার এর অধিক মানুষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই রাস্তা ধরে চিকিৎসার জন্য হাসপাতাল সহ স্কূল, কলেজ, মসজিদ, মাদ্রাসা এবং জৈন্তাপুর বাজারে মানুষের নিয়মিত চলাচল করতে হয়। অথচ গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের জন্য কোনো সরকারি উদ্যোগ ছিল না। স্থানীয় জনপ্রতিনিধিরাও এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় এলাকাবাসীরা সহ জৈন্তাপুর উপজেলা আনসার ভিডিপি’র সদস্যরা রাস্তাটি সংস্কারের দায়িত্ব কাঁধে তুলে নেন। জৈন্তিয়া মানবিক টিম এর সদস্য বেলাল হোসেন লিটন জানান, ‘সরকারি অনুদান বা কারও অপেক্ষায় না থেকে আমরা নিজেরাই রাস্তা মেরামতের কাজ শুরু করি।

১নং নিজপাট ইউনিয়ন পরিষদ ৪ নং ওয়ার্ড ময়না হাটির বাংলাদেশ পুলিশ এর অবসর প্রাপ্ত কর্মকর্তা আবু তাহের জানান, রাস্তাটি মাটি দিয়ে ভরাটসহ বিভিন্ন কাজ করা হয়েছে। প্রায় ২০ জন মানুষ স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করেছে। তবে এটা সাময়িক উদ্যোগ। রাস্তাটির স্থায়ী সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা নেয়া দরকার। সড়ক পাকা’করণে সাংসদ ও জৈন্তাপুর উপজেলা প্রশাসন অবশ্যই ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪