ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

জকিগঞ্জে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের জেরে তিন নেতা সাময়িক বহিস্কার

Md Bulbul Islam-35
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
  • 14 শেয়ার

আব্দুস শহীদ শাকির, সিলেট জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

 

সিলেটের জকিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে বিএনপি থেকে তিন নেতা সাময়িক বহিস্কার। এরা হলেন জকিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ, পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আব্দুস সালাম ও জকিগঞ্জ পৌর বিএনপি নেতা সুলতান আহমদ।

বুধবার (১৫ অক্টোবর) সিলেট জেলা বিএনপির সহ দফতর সম্পাদক মাহবুব আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির  উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য জকিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ ও জকিগঞ্জ পৌর বিএনপি নেতা সুলতান আহমদকে বিএনপির প্রাথমিক সদস্য সহ সকল পর্যায়ের পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

অপরদিকে ১৫ অক্টোবর সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্য সচিব শাকিল মুর্শেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আব্দুস সালামের দলীয় পদ স্থগিত করা হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাম্প্রতিক সময়ে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে আপনাকে সাময়িক বহিষ্কার করা হয়েছিলো। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবেনা মর্মে অঙ্গিকার করে লিখিত ক্ষমা প্রার্থনার প্রেক্ষিতে আপনাকে ক্ষমা করে সাময়িক বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়। মাত্র কয়েক দিনের মাথায় আত্মশুদ্ধির পরিবর্তে বেপরোয়া আচরন ও দলীয় নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় আমরা ক্ষুব্ধ ও বিব্রত। আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিচ্ছি সংগঠনের শৃঙ্খলা ও ভাবমূর্তি রক্ষায় প্রয়োজনে কঠোর থেকে কঠোরতম হতে বাধ্য হবো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

জানা যায়, সোমবার (১৪ অক্টোবর) রাত ১০টার সময় জকিগঞ্জ পৌরশহরে সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার ও সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান পাপলুর সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় থানা কমপ্লেক্সের সামনে পৌর বিএনপির অফিস ভাঙচুর করে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি ও ফেস্টুন ভাংচুরের ঘটনা ঘটে। এতে পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম রাজন সহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন।

বুধবার বিকালে জকিগঞ্জ পৌরশহরে যুবদল নেতা রাজনের উপর হামলার বিচার ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে পৌর যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীরা। বিক্ষোভ সমাবেশে হামলাকারীরে বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা নেতৃবৃন্দের নিকট দাবী জানানো হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪