ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

জকিগঞ্জে জামায়াতের সীরাতুন্নবী মাহফিল- হাজারো মানুষের উপস্থিতি

jharna sm
  • প্রকাশিত : সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪
  • 11 শেয়ার

আব্দুস শহীদ শাকির, জকিগঞ্জ সিলেট প্রতিনিধি:

 

জকিগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত সীরাত মাহফিলে বক্তারা বলেছেন, সমগ্র মানবজাতির জন্য মহানবী (সা.) শান্তি ও কল্যাণের বাণী নিয়ে এসেছিলেন। তাদের কল্যাণেই উৎসর্গীকৃত ছিল তাঁর পুরো জীবন।

মহানবী (সা:) শিখিয়েছেন সামাজিক ন্যায়বিচার, পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও ভালোবাসা। তিনি মানুষকে সংযমী হওয়ার শিক্ষা যেমন দিয়েছেন, তেমনি ব্যক্তিগত জীবনেও এসবের অনুশীলন করেছেন। সমাজ ও রাষ্ট্র সংস্কারক হিসেবে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সর্বকালের আদর্শ। আমরা যদি মহানবী (সা.)-এর জীবন থেকে শিক্ষা নিই, তাহলে আমাদের দায়িত্ব হবে আলোচনার মাধ্যমেই উদ্ভূত সকল সমস্যার শান্তিপূর্ণ সমাধান করা। তিনি শান্তি ও ভ্রাতৃত্ববোধের যে মহান শিক্ষা দিয়ে গেছেন, তা ব্যক্তি, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে অনুশীলনের মাধ্যমেই সমাজে শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত হতে পারে। মহান আল্লাহ বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে বিশ্ববাসীর জন্য রহমতস্বরূপ পাঠিয়েছেন। মুহাম্মদ (সা.) মানব জাতির জন্য এক অনুকরণীয় আদর্শ। পার্থিব জীবনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর সুমহান জীবনাদর্শ অনুকরণ-অনুসরণের মাঝে মুসলমানদের অফুরন্ত কল্যাণ, সফলতা ও শান্তি নিহিত রয়েছে। নবীজি দুনিয়ায় ও আখিরাতে মুক্তির জন্য তিনি যে পথ প্রদর্শন করে গেছেন, তা অনুসরণের মাধ্যমেই মানবজাতির মুক্তি সম্ভব।

রবিবার ২৯ সেপ্টেম্বর বিকাল ৪ টা থেকে প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে জকিগঞ্জ আজিজিয়া কমিউনিটি সেন্টারে সীরাত মাহফিলের আয়োজন করা হয়। দীর্ঘদিন পর আয়োজিত সীরাত মাহফিলে দলীয় নেতা কর্মীদের অংশগ্রহণ ছিল লক্ষ্যণীয়। সীরাত মাহফিলে কুরআনের পাখি বিশ্ববরণ্য মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহ.) ও মুসলিম বিশ্বের অবিসংবাদিত নেতা লেবাননের হিযবুল্লাহ নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ প্রতি শ্রদ্ধা জানানো হয়। জকিগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামির নায়বে আমীর মাও. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সেক্রেটারি সরোয়ার হোসাইনের সঞ্চালনায় সীরাতুন্নবী মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ ফাজিল ডিগ্রী মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাও. আব্দুস সালাম আল-মাদানী, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার সাবেক চেয়ারম্যান বিশিষ্ট ইসলামি বক্তা টিভি আলোচক ডা. হুমায়ুন কবির, জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাশুক আহমদ।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতে ইসলামির সাবেক আমীর ও সিলেট জেলা সমাজকল্যান মাওলানা কাজী জালাল উদ্দীন, জকিগঞ্জ উপজেলা নায়েবে আমীর মাও. খলিল আহমদ, ব্যবসায়ী ইমরান হোসেন, উপজেলা জামায়াতের সহকারি সেক্রেটারি দেলোয়ার লস্কর ও মাও আব্দুস সামাদ, পৌর জামায়াতের সভাপতি আবু রুশদ মোহাম্মদ ইকবাল, শিবির নেতা নাজির আহমদ, ইউসুফ সিদ্দিক চৌধুরী, জামাত নেতা মাস্টার মহি উদ্দিন, মাও জামিল আহমদ, ইউপি সদস্য নজরুল ইসলাম, বারঠাকুরী ইউনিয়ন জামায়াত নেতা আবিদুর রহমান, আব্দুল জলিল মেম্বার, নজরুল ইসলাম নমিক, মাজেদ আহমদ, এ.কে আজাদ প্রমূখ ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪