ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

leeja begum
  • প্রকাশিত : সোমবার, অক্টোবর ২১, ২০২৪
  • 6 শেয়ার

আব্দুস শহীদ শাকির, জকিগঞ্জ (সিলেট), প্রতিনিধি:

 

জকিগঞ্জসহ সারা দেশের ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের অপসারণ না করে নির্ধারিত সময় পর্যন্ত বহাল রাখার দাবিতে জকিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আফসানা তাসনীম এর কাছে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছেন জকিগঞ্জর ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য বৃন্দ।

সমবার দুপুর ২ ঘটিকার সময় ১নং বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ এর নেতৃত্বে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসনীম মিতু ‘র কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।স্মারকলিপি প্রদান শেষে জকিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে সংক্ষিপ্ত মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে জকিগঞ্জের ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন এবং তারা ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের অপসারণ না করে নির্ধারিত সময় পর্যন্ত বহাল রাখার দাবি জানান। তারা বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সরকারের সেবা জনগনের কাছে পৌঁছাতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তারা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবি জানান।

বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ বলেন, আমরা সামান্য সম্মানী ভাতার বিনিময়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে সরকারের সেবা জনগনের কাছে পৌঁছে দিচ্ছি। অন্তর্বর্তীকালীন সরকারের এ সিদ্ধান্তে সাধারণ জনগণ সেবা থেকে বঞ্চিত হবে বলে আমরা মনে করি। খলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হক বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সবাই তো দোষী নয়। যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদেরকে অপসারণ করলেই তো চলে। বাবার দোষে ছেলেকে ফাঁসি দেয়া বাংলাদেশের সংবিধানে আছে বলে আমি মনে করি না।

উক্ত স্বারকলিপি প্রদান মানববন্ধনে উপস্থিত ছিলেন, মোস্তাক আহমদ চেয়ারম্যান বারহাল ইউনিয়ন,আবদুল হক চেয়ারম্যান খলাছড়া ইউনিয়ন, আব্দুস সাত্তার চেয়ারম্যান বিরশ্রী ইউনিয়ন। বুরহান উদ্দিন, আবদুল আজিজ, মোস্তাক আহমদ, সফর উদ্দিন, মস্তফা আহমদ, সন্জয় রায়,জলিল আহমদ, কবির আহমদ, ছায়াদ আহমদ, আলিম উদ্দিন, মারুফ আহমদ, বদরুল আলম, আব্দুল কাদির, ছালিক আহমদ, সিরাতুল ইসলাম , হিরা রায়,ফারুক আহমদ, রিতা রাণী, ইতি রাণী, রুমা রাণী,আসমা বেগমসহ জকিগঞ্জের ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য বৃন্দ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪