ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

চিলমারী সরকারি হাসপাতালের জেনারেটর নষ্ট হওয়ায় ভোগান্তিতে রোগীরা

Md Bulbul Islam-35
  • প্রকাশিত : রবিবার, সেপ্টেম্বর ১, ২০২৪
  • 13 শেয়ার

আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

শনিবার, ৩১ আগষ্ট ২০২৪ ইং ১০:৫৯ পিএম  ।

ভয়াবহ লোডশেডিংয়ে কুড়িগ্রামের চিলমারীতে ৫০ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও তার স্বজনেরা পড়েছেন সীমাহীন ভোগান্তিতে। যদিও আইপিএসের ব্যবস্থা রয়েছে। তবে সেটি দিয়ে শুধুমাত্র কয়েকটি লাইট জ্বালানো হচ্ছে । এদিকে জেনারেটর ব্যবস্থা না থাকায় এ দুর্ভোগ বেড়েছে কয়েক গুণ। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন বিকল হয়ে পড়ে আছে জেনারেটর।

সরেজমিন শনিবার (৩১ আগস্ট) রাতে হাসপাতালে গিয়ে দেখা যায়, স্বজনরা রোগীদের হাতপাখা, কাপড় নাড়িয়ে বাতাস করছে। হাসপাতালের নিজস্ব বিদ্যুৎ (জেনারেটর অকেজো) ব্যবস্থা না থাকায় এমন সমস্যায় পড়তে হচ্ছে বলে জানা যায়। হাসপাতালে ভর্তি রোগী মাজেদা (৩৫) বলেন, ‘বার বার বিদ্যুৎ যাচ্ছে। এতে সুস্থ হওয়ার জায়গায় আরও বেশি অসুস্থ হয়ে পড়ছি। গরমে খুব খারাপ লাগছে।

রোগীর স্বজন হেনা বেগম বলেন, নাতনিকে নিয়ে হাসপাতালে ভর্তি করিয়েছি তিনদিন হলো। এই তিনদিনে বিদ্যুৎ চলে গেলো খুব ভোগান্তিতে পড়তে হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. আমিনুল ইসলাম জানান, আমি আসার আগে থেকেই জেনারেট বিকল। খুব দ্রুত জেনারেটর সারানোর ব্যবস্থা গ্রহণ করব।

চিলমারী জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মোস্তফা কামাল বলেন, প্রয়োজনের তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে বাধ্য হচ্ছি  ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪