ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় ইমাম ওলামা সম্মেলন ও শ্রেষ্ঠ শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

leeja begum
  • প্রকাশিত : বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
  • 16 শেয়ার

মোহাম্মদ নুরুল আবছার, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

 

খাগড়াছড়ি জেলার অন্তর্গত মাটিরাঙ্গা উপজেলায় আজ দুপুর দুইটাই প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের নিয়ে ইমাম ও উলামা সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলার ইসলামিক ফাউন্ডেশনের সম্মানিত উপপরিচালক জনাব খলিলুর রহমান সাহেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ মুফতি মোহাম্মদ সাহেব। উক্ত সম্মেলনে মাটিরাঙ্গা উপজেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম উলামাদেরকে সমাজ পরিচালনা ও সমাজে নিজেকে প্রতিষ্ঠিত করা ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়। এবং সমাজে ইমামদের মর্যাদা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা হাতে নেওয়া হয়।

বিশেষ করে ইমামদেরকে স্বাবলম্বী করার জন্য পশু পালন, মৎস্য চাষ,খামার ও বিভিন্ন রকমের ফল চাষ করার জন্য উৎসাহ দেয়া হয়। জনাব খলিলুর রহমান সাহেব আরো বলেন, প্রয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা সহ কৃষি মাঠকর্মীদের সাথে যোগাযোগ রেখে সরকারি বীজ সংগ্রহ করে হলেও চাষাবাদ অব্যাহত রাখার জন্য তাগি দেয়া হয়েছে।

বক্তারা আরো বলেন, বর্তমান ডিজিটাল প্রযুক্তির যুগ ফলে অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর মাধ্যমে স্বাবলম্বী হওয়া সম্ভব। উক্ত অনুষ্ঠানে একজন শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ ইমামকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪