ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

খাগড়াছড়ির দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের রিফ্রেসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত

এনামুল হক(৩৮)
  • প্রকাশিত : মঙ্গলবার, অক্টোবর ১, ২০২৪
  • 6 শেয়ার

মোহাম্মদ নুরুল আবছার, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

 

ইসলামিক ফাউন্ডেশন বাস্তবায়নাধীন দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা শীর্ষক প্রকল্পের খাগড়াছড়ি জেলায় কর্মরত শিক্ষকদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা খাগড়াছড়ি জেলা মডেল মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক জনাব শহীদুজ্জামান সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট জসীমউদ্দীন মজুমদার।

উক্ত অনুষ্ঠানে সভাপতি করেন খাগড়াছড়ি জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক জনাব খলিলুর রহমান সাহেব। ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষা বিষয়ক প্রকল্প দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা শীর্ষক প্রকল্প দীর্ঘদিন বন্ধ ছিল। ফলে তাদের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পুনরায় চালু হওয়ার পর তাদের কার্যক্রম গতিশীল করার জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষনের আয়োজন করা হয়। প্রশিক্ষণ শিক্ষকদের পাঠদানের কলাকৌশল, ছাত্র-ছাত্রীদেরকে মাদ্রাসা মুখি করা ও ঝরে পড়া ছাত্র-ছাত্রীদেরকে পুনরায় শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে আনার বাস্তবসম্মত প্রশিক্ষণ দেয়া হয়। মাদ্রাসার অভ্যন্তরীণ সমস্যা দূর করে সুস্থ ও সুন্দর পরিবেশে পাঠদানের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, সুস্থ ও সুন্দর পরিবেশ পেলে পড়ালেখার মান বৃদ্ধি পাবে। সাথে সাথে অত্যন্ত অঞ্চলে মানুষ শিক্ষার আলো পাবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪