ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক থেকে মালামাল লুট  চাঁদাবাজকে আটক করেছে যৌথ বাহিনী দিনাজপুরে এমকেপি’র উদ্যোগে আঞ্চলিক সংলাপ অনুষ্ঠানে বক্তারা পাইকগাছায় এক বছরে সড়ক দুর্ঘটনায়- ১৪ জন নিহত আহত- ৫৬ ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা

কুড়িগ্রামে শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধে তিন দিন ব্যাপী ওরিয়েন্টশন সভার সমাপ্তি

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, জুলাই ৩০, ২০২৪
  • 17 শেয়ার

মোঃ বুলবুল ইসলাম, রংপুর বিভাগীয় প্রধান:

 

কুড়িগ্রামে শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক তিন দিন ব্যাপি ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১০ টায় কুড়িগ্রাম জামান ইন হোটেল হলরুমে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এসএসবিসি প্রকল্পের স্ট্রেনদেনিং সোশ্যাল এন্ড বিহেভিয়ার চেঞ্জ প্রকল্পের আয়োজনে ও ইউনিসেফের অর্থায়নে এ সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধে ধর্মীয় নেতাদের নিয়ে তিন দিন ব্যাপী (রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত) ওরিয়েন্টশন সভাটির সমাপ্তি ঘোষণা করা হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক উপ-পরিচালক জেবুন নেছা বেগম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহাদাত শাহরিয়ার।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাইতুর রহমান জামে মসজিদের ইমাম হাফেজ আবু সাঈদ, মন্ডল পাড়া জামে মসজিদের ইমাম এমদাদুল হক, চর ভেলাকোপা জামে মসজিদের ইমাম হাফেজ রাশেদুল ইসলাম, কুড়িগ্রাম কালী মন্দিরের পুরোহিত বিমল চন্দ্র রায় ও কাঁঠালবাড়ী গয়ারী মন্দিরের পুরোহিত রাঙ্গা চক্রবর্তী সহ আরো অনেকে।

আরো বক্তব্য রাখেন- এসএসবিসি প্রকল্পের প্রজেক্ট অফিসার জেমস্ উজ্জ্বল শিকদার, কমিউনিটি ফ্যাসিলিটেটর বাবুল চন্দ্র রায়। অনুষ্ঠানে ৮টি ইউনিয়ন ও পৌরসভার ১৮জন ইমাম ও ২ জন পুরোহিত অংশ গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪