ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

ঈদের ছুটিতে ঢাকার ফাঁকা অবস্থান শেষ

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
  • 41 শেয়ার

স্টাফ রিপোর্টার (কেরানীগঞ্জ): মোঃ কুতুব উদ্দিন,

 

ঈদের ছুটিতে ঢাকা যেনো শূন্য একটা অবস্থান বিরাজ করে। প্রতি বছরেই মুসলিম ধর্মের দুটি ঈদ আর এই ঈদের ছুটিতে ঢাকা শহর যেনো এক বিশাল শুন্যতায় রুপ নেয়।  এই শহরের প্রত্যেক এলাকা জুড়েই সকল জেলার মানুষের অবস্থান বসবাস। নানান শ্রেনীর নানান পেশায় মানুষ নিয়োজিত।

বছরের দু্টি ঈদ আর বিশেষ বিষয় ছাড়া এই শহর কেউ ছাড়তেই চায়না। কাজে কর্মে জীবন জীবিকা ক্ষুদা নিবারনে এই শহর জুড়েই ভিন্ন ভিন্ন জেলা থেকে মানুষের সমাগম দিন রাত হরহামেশাই ব্যস্ত। জনশূন্য ঈদের ছুটিতে ঘর মুখী মানুষের ঘরে ফেরা এক ভিন্ন ধারা। এই শহর শূন্য হওয়ার কারণ হচ্ছে ধর্মীয় ঈদ উৎসব । আর এই ঈদের ছুটিতেই মানুষ আপন জনের ভালবাসা নাড়ীর টানে ছুটে যাচ্ছে যে যার ঘরে গ্রামের বাড়ি। ছুটি শেষে আবারও এই ব্যাস্ত শহরে সমাগম হবে শূন্যতা পূন্যে হবে। রাত দিন কাজে কর্মে ছুটবে মানুষ নানা পেশায় নিয়োজিত নানা শ্রেণীর মানুষ আবার উপচে পরে লেগে যাবে। এই যানযট শহরের অলিগলি ভরে উঠবে কানায় কানায় পূর্নতা পাবে। মানুষের বসবাস ছাড়া শহর যেনো একেবারেই স্থীর নিস্তব্ধ একটা রুপ ধরে বিশ্রাম নেয়। আজকের আংশিক স্থিরচিত্র ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪