ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরীর মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বুধবার, মে ১, ২০২৪
  • 21 শেয়ার

মুহাম্মদ হোসাইন মাসুম, স্টাফ রিপোর্টার চট্টগ্রাম:

 

শ্রমিকরা যেখানেই নির্যাতিত হবে, সেখানেই শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের পাশে দাঁড়িয়ে অন্যায়কে রুখে দেবে বললেন এস এম লুৎফর রহমান।

১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন, চট্টগ্রাম মহানগরীর মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান। এসময় মহানগরীর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তব্যকালে এস এম লুৎফর রহমান বলেন, আজ পহেলা মে সারা দেশে ও আন্তর্জাতিকভাবে শ্রমিক দিবস পালিত হচ্ছে। চট্টগ্রাম মহানগরীর শ্রমিকজনতাকে মে দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। ১৮৮৬ সালে আজকের এই দিনে শ্রমিকরা তাদের অধিকার আদায়ের আন্দোলনে জীবন দিয়েছে। সেদিনের সেই আত্মত্যাগের প্রতি সম্মান জানিয়ে পহেলা মে শ্রমিক দিবস হিসেবে পালিত হয়ে আসছে। কিন্তু সেই ট্রাজেডির শত বছর পার হয়ে গেলেও শ্রমিকরা আজও অধিকারহারা, শ্রমিকরা বঞ্চিত, শ্রমিকরা নিপীড়িত, আজকের মে দিবসের এই সমাবেশে আমরা পুনরায় ঘোষণা করছি, শ্রমিকরা যেখানেই নির্যাতিত হবে, সেখানেই শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের পাশে দাঁড়িয়ে অন্যায়কে রুখে দেবে।

তিনি আরও বলেন, আজকে পরিবহন শ্রমিক, গার্মেন্টস শ্রমিক, দোকান-কর্মচারী শ্রমিকসহ সর্বক্ষেত্রে শ্রমিকরা অধিকারহারা। সর্বত্র শ্রমিকদের বঞ্চিত করা হচ্ছে। মে দিবসের এই দিনে আমরা দাবি জানাচ্ছি, আমরা শ্রমিকদের অধিকার ফিরে পেতে চাই। আমরা শ্রমিজনতার কাছে আহ্বান জানাই, আসুন, ঐক্যবদ্ধ হয়ে মে দিবসের চেতনাকে কাজে লাগিয়ে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করি।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন শ্রমিকদের অধিকার আদায়ের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। তাদেরকে আদর্শিকভাবে গড়ে তোলার জন্য প্রতিষ্ঠিত হয়েছে। বৈষম্যমুক্ত সমাজ ও ইনসাফভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে শ্রমিক কল্যাণ ফেডারেশন কাজ করে যাচ্ছে। অতএব, আসুন শ্রমিক কল্যাণ ফেডারেশনের এই মহতি কাজে সকল শ্রমিক-মেহনতি মানুষেরা ঐক্যবদ্ধ হই।

মিছিল ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহানগরীর সহ-সভাপতি শ্রমিক নেতা আবু তালেব চৌধুরী, শ্রমিক নেতা এম আসাদ, মুহাম্মদ নুরুন্নবী, মাওলানা জাহাঙ্গীর আলম, মনিরুল ইসলাম মজুমদার, ইঞ্জি: সাইফুল ইসলাম, মুহাম্মদ হামিদুল ইসলাম, সড়ক পরিবহন নেতা মুহাম্মদ কামাল উদ্দিন, সিএনজি শ্রমিক নেতা বশির আহমেদ, হালকা মোটরযান শ্রমিক নেতা কামাল উদ্দিনসহ বিভিন্ন ট্রেড ইউনিয়ন নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪