ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত জৈন্তাপুর মডেল উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষের সংকট বিশালপুর ইউনিয়নের মৎস্যজীবী দলের কমিটি প্রকাশ কুষ্টিয়ায় দখলবা‌জি-চাঁদাবা‌জি নি‌য়ে জেলা বিএন‌পির ক‌ঠোর হুঁশিয়ারি নতুন দুই সভাপতি পেল ইবির দুই বিভাগ জকিগঞ্জে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন বগুড়ার গাবতলীতে ট্রেনে কাটা পড়ে মহিলার মৃত্যু- ০১

আন্তর্জাতিক কবি-লেখক মহাসম্মেলন ও গুণীজন সংবধর্না-২০২৪ ইং ,

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : শনিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
  • 381 শেয়ার

পাবনা প্রতিনিধি-

নিজ এলাকা ও ঢাকা পাঠাগারে বিশেষ আবদানের জন্য পেলেন গুণীজন সংবধর্না “বয়লার ট্রেকনিশিয়ান” শাহাদত হোসেন
প্রকাশ ফেব্রুয়ারি -১৬-২০২৪

নাইট বিল ও ওটির টাকায় পাঠাগার গড়ে নিজ এলাকায় জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছিলেন বয়লার ট্রেকনিশিয়ান শাহাদত হোসেন । এবার কাজের স্বীকৃতি স্বরূপ তিনি পেলেন আন্তর্জাতিক গুণীজন সংবধর্না !!

শতরুপা সাহিত্য পরিষদ এর উদ্যোগে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি ) তোপখানা ঢাকায় শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শাহাদত হোসেন-কে আন্তর্জাতিক গুণীজন সংবধর্না দেওয়া হয় ৷৷

(সিনিয়র সচিব) জনাব নাজমুল ইসলাম সরকার অনুষ্ঠানে প্রধান অতিথি হাত থেকে শাহাদত এর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

পাঠাগার গড়ে জ্ঞানের আলো ছড়ানোর স্বীকৃতি স্বরূপ শাহাদত ছাড়াও দেশের আরো বেশ কিছু ব্যক্তিকে এই পুরস্কার দেয়া হয় শতরুপা সাহিত্য পরিষদ থেকে..

শাহাদত হোসেন বলেনঃ- ছোট বেলায় বই পড়ার নেশা থেকেই স্থানীয় বইমেলা, লাইব্রেরি, ফুটপাত ও অনলাইন থেকে বই কিনতাম। পড়া শেষ হয়ে গেলে বইগুলো বাসায়-অফিসে পড়ে থাকতো। বইগুলো কাজে লাগানোর ভাবনা থেকেই গত তিন বছর আগে বাড়িতে ছোট্ট পরিসরে পাঠাগার গড়ি।তিনি আরও বলেন, যেকোনো স্বীকৃতি অবশ্যই কাজের গতি বৃদ্ধি করে। এখন আমার দায়িত্ব আরো বেড়ে গেলো। সবসময় চেষ্টা করবো এই স্বীকৃতির প্রতিদান দিতে।

-টেকসই জ্ঞান ভিত্তিক সমাজ, উন্নতজাতি ও আলোকিত স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ কে আরোও বেগবান করতে চাই । বর্তমান আমাদের পাঠাগার এর অবকাঠামোগত সমস্যায় ভূগছে এ সমস্যা নিরসনে সবার সহযোগিতা চাই।

-“আজকের পাঠক, আগামীর প্রজ্জম্মের লেখক ” কাজেই ভালো পাঠক হলেই ভালো লেখক”

প্রসঙ্গতঃ- শাহাদত এর বাড়ি, ধূলাউড়ি পূর্ব পাড়া, ধুলাউড়ি, সাঁথিয়া, পাবনা !!

#সবার_জন্য_পড়া_উন্মক্ত_পাঠাগার

MD Shahadat Hossain
#যোগাযোগ_করুনঃ০১৭৪৮৫৬৩৩৪২

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪