ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
ধামরাইয়ে মাটি ব্যবসা কেন্দ্র করে হত্যা মামলার আট আসামির জামিন না মঞ্জুর ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন

৩ দিন সাজেক ভ্রমনে নিরুৎসাহিত করলো প্রশাসন

leeja begum
  • প্রকাশিত : মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০২৪
  • 15 শেয়ার

 

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, রাঙ্গামাটি জেলা প্রতিনিধি:

 

পার্বত্য অঞ্চলে সাম্প্রতিক সময়ে অস্থিরতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায় আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকে বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দিন সাজেকে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করছে জেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান এই সিদ্ধান্তের বিষয়টি জানিয়েছেন গণমাধ্যমকে। তিনি আরও জানান, বর্তমানে পার্বত্য জেলায় যে পরিস্থিতি বিরাজ করছে তাতে যে কোনও ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। তবে পর্যটক ভ্রমণে কোনও নিষেধাজ্ঞা দেয়া হচ্ছে না বলেও জানান।

মূলকথা হলো-  গত বৃহস্পতিবার খাগড়াছড়িতে দীঘিনালায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। এর পরে খাগড়াছড়ি ও রাঙামাটিতে ছড়িয়ে পড়ে চারজন নিহত ও শতাধিক মানুষ আহত হয়। সাজেক যেতে হলে দীঘিনালার এই সড়ক ধরে যেতে হয়।তাই গত শনিবার থেকে ৭২ ঘণ্টার অবরোধে কারণে আটকা পড়ে প্রায় দেড় হাজার পর্যটক।

তখন থেকে যান চলাচল বন্ধ থাকে এবং বিদ্যুৎ সাবস্টেশন ক্ষতিগ্রস্ত হওয়ায় সাজেকে বিদ্যুৎ-পানি ও খাদ্য সঙ্কটে পড়ে পর্যটকরা।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪