ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

১৫১ তম জন্মদিন পালিত হল, কলকাতা ট্রাম‌ ওয়েজেযর

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
  • 43 শেয়ার

কলকাতা রিপোর্টার: সমরেশ রায়,

আজ ২৪শে ফেব্রুয়ারী, শনিবার, গড়িয়া হাট ট্রাম ডিপোয় ,এক ঝাঁক অভিনেতা অভিনেত্রী ও অন্যান্য অতিথিদের উপস্থিতিতে ট্রাম ওয়েজ এর ১৫১ জন্ম দিবস পালিত হয় ও ট্রাম যাত্রা শুরু হয়।

সি টি ইউ এ এর পরিচালনায় সকাল দশটায় এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়, কেক কাটার মধ্যে দিয়ে এবং ট্রাম গুলিকে সুন্দরভাবে সাজিয়ে তুলে, ট্রাম যাত্রা শুরু করেন, গড়িয়া হাট থেকে ধর্মতলা এসপ্লানেড পর্যন্ত।

শুভ সূচনায় উপস্থিত ছিলেন, ফিল্ম ডিরেক্টর গৌতম ঘোষ, অভিনেতা বরুণচন্দ্র ,‌অভিনেতা পরমব্রত চ্যাটার্জী, সঙ্গীত শিল্পী প্রতুল মুখার্জী, চিত্রশিল্পী যোগেন চ্যাটার্জি, যাদবপুর ইউনিভার্সিটির প্রফেসর সঞ্জয় মুখার্জী, প্রফেসর সুকান্ত চৌধুরী, ডিরেক্টর জেনারেল সিএমসি দীপঙ্কর সিনহা, রায়চৌধুরী পরিবারের বংশধর চন্দন রায় চৌধুরী, সহ উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দরা, জন্মদিন পালনের সাথে সাথে বেশ কয়েকটি স্পেশাল ট্রাম নিয়ে তাহারা ট্রাম যাত্রা শুরু করেন ধর্মতলা পর্যন্ত, এই অনুষ্ঠান চলে সকাল দশটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত।

সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে একে একে অতিথিরা বলেন, ট্রাম কলকাতার ঐতিহ্য, ট্রাম কলকাতার গর্ব, যা কম পয়সায় জনগণকে পরিষেবা দেয় এবং দূষণ মুক্ত । বহু দিনের ঐতিহ্যকে বহন করে নিয়ে চলেছে এই ট্রাম, তা নয় প্রাণ সিটিজেন মানুষদের অর্থাৎ বয়স্ক মানুষদের খুব কাজে লাগে, একমাত্র এই ট্রাম সকল মানুষদের যথাস্থানে নামিয়ে দেয়ার চেষ্টা করে, সহযোগিতার হাত বাড়িয়ে দেন ট্রাম চালকেরা। সমস্ত যান চলাচলের ভাড়া বাড়লেও ,ট্রামে এখনো মানুষ মাত্র ছয়টাকায় গন্তব্যস্থলে যেতে পারেন, কলকাতার বিভিন্ন রাস্তায় টান চলাচল বন্ধ হয়ে গেছে এবং ট্রামের সংখ্যাও অনেক কমে গিয়েছে। আর যাতে ট্রাম কলকাতা থেকে না কমে সরকার সেদিকে একটু নজর দিক, আজ বিভিন্ন দেশে ট্রাম চালু হয়েছে, আমাদের কলকাতা, সুন্দর নগরী সেজে উঠুক এই ট্রামের মধ্য দিয়ে, সকল দর্শকদের উদ্দেশ্যে একটা কথাই বলবো, এই সুন্দর কলকাতা নগরীকে ট্রাম যাত্রার মধ্য দিয়ে বাঁচিয়ে রাখুন, সবাইকে আমাদের তরফ থেকে আজকে শুভেচ্ছা জানালাম।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪