ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সোনারগাঁও সাহিত্য কুঠিরের আয়োজনে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও কৃতি শিক্ষার্থী সম্মাননা প্রদান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ৩, ২০২৪
  • 330 শেয়ার

ফাতেমা আক্তার মাহমুদা ইভা, নারায়ণগঞ্জ প্রতিনিধি: 

সোনারগাঁও সাহিত্য কুঠির প্রকাশনীর আয়োজনে জমকালো আয়োজনে উদযাপিত হলো কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান। ফরিদা ইয়াছমীন সুমনা সম্পাদক প্রকাশক এর আয়োজনে আশিজন কৃতি শিক্ষার্থী সম্মাননা পেলো। স্বাধীনতার মাসকে সম্মান জানিয়ে মাসের শুরু হলো প্রায় পনেরটি প্রতিষ্ঠান। এছাড়া ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেরা শিক্ষক দাবারু হাতের লেখা সহ গুণীজন নিয়ে প্রকাশনী উৎসব মুখরিত হয়েছে বন্দর থানা। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রাপ্ত ছিলেন যাহারা”সোনারগাঁও সাহিত্য কুঠির” সংগঠনকে উপস্থাপনায় অবদানের জন্য মাসুদ রানাকে সম্মানিত করায়। সম্মাননাটি তুলে দেন সোনার গাঁও সাহিত্য কুঠির প্রকাশনীর পক্ষ থেকে প্রয়াত সংসদ সদস্য এ.কে.এম নাসিম ওসমান (এমপি) এর সু যোগ্য সহধর্মিনী পারভীন ওসমান, আম্মাজান খ্যাত নারায়নগঞ্জের যুব সমাজের জননী প্রেসিডিয়াম সদস্য, জাতীয় পার্টি।

আমাদের বর্তমান সমাজকে অনুপ্রাণিত করতে ওনার সুপরামর্শ ও শিশু ছাত্র কিশোরদের অনুপ্রাণিত করেন পারভীন ওসমান বলেন আমি সকলে উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। উদ্বোধক বিশিষ্ট শিল্পপতি হাজি চান মিয়া বলেন আমি নিজে আমার দেশের সকল মানুষের জন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে আহবান জানাই যেন এমন সম্মাননা গ্রহণ করতে পারে আরো বিভিন্ন প্রতিষ্ঠান থেকে। প্রধান আলোচক ছিলেন কবি গীতিকার সুরকার এস এ শামীম, বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জব্বার, কবিয়াল ফাউন্ডেশন এর সভাপতি কবি বাপ্পি সাহা, কবি মোহাম্মদ আল মনির ও মুক্তি যোদ্ধাগণ। হাজী চাঁন মিয়া  তিনি একজন বিশিষ্ট দানবীর ও সমাজ সেবক। বি.এম. ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের তিনি আজীবন দাতা সদস্য। চাঁদনি সুপার মার্কেটের কর্নধার তিনি।বন্দর আমিন জামে মসজিদের সম্মানীত সভাপতি ।

বন্দরে যে স্মৃতি সৌধটি নির্মিত হয়েছে যেটি বন্দর “সমরক্ষেত্র” নামে পরিচিত এটি নির্মানের নেপথ্যে হাজী চাঁন মিয়া সাহেবের অসামান্য অবদান রয়েছে। মো:রবিউল আউয়াল সৎ,নির্ভীক ও তারুণ্যের প্রতীক ও প্রথম সারির একজন সমাজ সেবক। প্রচার বিমুখ একজন মানুষ কিন্তু সমাজের সেবায়, মানুষের সেবায় সর্বদাই নিজেকে
বিলিয়ে দিয়েছেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪