ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে টিএমএসএসের সমৃদ্ধি কর্মসূচি আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত 

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 92 শেয়ার

এম এ খালেক খান, টিএমএসএস প্রতিনিধি:
 জনপদের কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী জাগরণের পথিকৃৎ, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক, দূরদর্শী সম্পন্ন ব্যক্তিত্ব, বর্তমান যুগের আইকন, যুব সমাজের আলোকবর্তিকা, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, বগুড়ার অহংকার, দেশে শিক্ষা সম্প্রসারণের কিংবদন্তীর নায়ক, সহজ, সরল প্রাঞ্জল মনের অধিকারী অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের সমৃদ্ধি কর্মসূচির আওতাধীন পরিচালিত সিলেটের দক্ষিন সুরমার তেতলি শাখা কর্তৃক আয়োজিত নবীন, প্রবীনদের মিলন মেলা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলার দক্ষিণ সুরমার লক্ষিপুর মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে ১০ মার্চ রবিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় ও টিএমএসএসের বাস্তবায়নে সমৃদ্ধি ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এলাকার নবীন-প্রবীণদের মিলনমেলা, সারাদিন ব্যাপী বিভিন্ন খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ কর হয়। সিলেটের দক্ষিণ সুরমার তিতলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ অলিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন ও পুরস্কার বিতরণ করেন টিএমএসএস এর সেক্টর প্রধান উপনির্বাহী পরিচালক-৩ মোঃ সোহরাব আলী খান।
বিশেষ অতিথির বক্তব্য দেন টিএমএসএসের পরিচালক অপারেশন এন্ড উন্নয়ন মোঃ রেজাউল করিম, টিএমএসএস এর সিলেট ডোমইনের,ডোমেইন প্রধান মোঃ আসাদুল হক ও লক্ষ্মীপুর মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম প্রমুখ। প্রধান অতিথি মোঃ সোহরাব আলী খান বলেন শরীরের জন্য যেমন পুষ্টিকর খাদ্যের প্রয়োজন, তেমনি মানুষের মনের পরিতৃপ্তিরর জন্য খেলাধুলার প্রয়োজন। তিনি আরো বলেন নবীন, প্রবীণদের কাজের পাশাপাশি পরিমিত খেলাধুলা করতে হবে। বিশেষ করে স্বাস্থ্য ও শরীর ঠিক রাখতে নিয়মিত খেলাধুলার অভ্যাস করা দরকার। তিনি বলেন আজকের এ প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছেন তারা সবাই বিজয়ী হবেন না যারা বিজিত হবেন তারা দুঃখ না পেয়ে আগামীর জন্য চেষ্টা করবেন। পরিচালক মোঃ রেজাউল করিম বলেন, টিএমএসএস সারা দেশব্যাপী বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করছে। তিনি আরো বলেন টিএমএসএস লাভের আশায় নয়, সেবার মানসিকা নিয়ে নানা মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছে। আজকের এই আয়োজন সত্যিকার অর্থে প্রশংসনীয়। ডোমেইন প্রধান আসাদুল হক বলেন, টিএমএসএস সিলেট অঞ্চলে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড অব্যাহত রেখেছে। সিলেট ডোমেইন কর্তৃক এমন অনুষ্ঠান আয়োজন করতে পেরে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি তিনি ধন্যবাদ জানান। অনুষ্ঠানের সভাপতি মোঃ অলিউর রহমান টিএমএসএসের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডের কথা জানতে পেরে টিএমএসএস কর্তৃপক্ষ ও কর্মকর্তাদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।
তিনি এই এলাকায় টিএমএসএসের আরো বেশী পরিমান সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনার জন্য আহবান জানান। অনুষ্ঠানে টিএমএসএসের সিলেট জোন প্রধান মোঃ মোয়াজ্জেম হোসেন, উপনির্বাহী পরিচালকের একান্ত সচিব আল মেহেদী পারভেজ, অন্যান্য কর্মকর্তা, এলাকার বহুগন্যমান্য ব্যক্তিবর্গ, নানা শ্রেণির মানুষ, শত শত নবীন, প্রবীণ, এনজিও কর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মিডিয়া কর্মী উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ২ শতাধিক নবীন, প্রবীণ অংশ নেয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমৃদ্ধি কর্মসূচির প্রকল্প কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন। বহু দর্শক অনুষ্ঠানটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উপভোগ করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪